আইন ও আদালত, রাজধানী, সারাদেশ

সাংবাদিকের উপর কথিত মুহুরি আফজাল বাহিনীর হামলা

%e0%a6%b8%e0%a6%be%e0%a6%82%e0%a6%ac%e0%a6%be%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%95%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%89%e0%a6%aa%e0%a6%b0-%e0%a6%95%e0%a6%a5%e0%a6%bf%e0%a6%a4-%e0%a6%ae%e0%a7%81%e0%a6%b9%e0%a7%81

মোঃ দীন ইসলামঃ রাজধানীর কামরাঙ্গীরচর থানার বিপরীতে অবস্থিত চা-দোকানের সামনে দৈনিক নবজীবন পত্রিকার সাংবাদিক জিন্নাতুল ইসলাম বাবুর উপর হামলা করে কথিত মুহুরি আফজালসহ তার বাহিনীরা ।

১৩ই নভেম্বর বুধবার সকাল ৯ টায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক বাবুর উপর কথিত মুহুরি আফজালসহ তার সন্ত্রাসী বাহিনী দিয়ে এ হামলার চালায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সাংবাদিক বাবু তার পেশাগত দায়ীত্ব পালন কালে কথিত মুহুরি আফজালের ছবি তুলতে গেলে তিনি ক্ষুব্ধ হয়ে ক্ষিপ্র গতিতে সাংবাদিকের দিকে তেড়ে এসে অকথ্য ভাষায় গালিগালাজ, হুমকি ধমকি ও অশ্লীল অঙ্গীভঙ্গি করতে থাকেন। এমতাবস্থায়, হামলাকারী আফজালের সাঙ্গপাঙ্গ ফারুক ও আফসারসহ আরও কয়েকজন এসে বাবুর উপর অতর্কিত হামলা করেন। এসময় হামলাকারীরা লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন। তাদের আঘাতে তিনি রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

জানা যায়, আহত অবস্থায় আশপাশের দোকানদারগণ তাকে সেখান থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এক্সরে রিপোর্টে দেখা যায় তার নাকের হাড় ভেঙ্গে গেছে।

এবিষয়ে সাংবাদিক বাবুর ভাস্যমতে ও থানার অভিযোগ পত্রের বরাতে জানা যায়, হামলাকারী কথিত মুহুরি আফজালসহ তার বাহিনীর সদস্য আফসার ও ফারুক দীর্ঘদিন যাবত কামরাঙ্গীরচর থানার সামনের সড়কে অবস্থিত চা-দোকানে বসে আড্ডা দেন। থানায় বিভিন্ন অপরাধে অভিযুক্ত যেসব আসামী আটক হন। আটককৃত আসামীদের থানা থেকে বের করে দিবেন। এ বলে তাদের আত্মীয় স্বজনদের মিথ্যা আশ্বাস দিয়ে মোটা অংকের টাকা দাবি করেন। দরিদ্র মানুষেরা তাদের প্রস্তাব পূরণ করতে ব্যর্থ হলে তারা আটককৃত স্বজনদের ভয়ভীতি প্রদর্শন করেন।

জানা যায়, তাদের এ অনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে তৎকালীন ওসি শাহিন ফকিরকে অবহিত করেন সাংবাদিক বাবু। তখন, ওসি এবিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে তাকে আশ্বস্ত করেন।

এবিষয়ে কামরাঙ্গীরচর থানার বর্তমান অফিসার ইনচার্জ মশিউর রহমান বলেন, বিষয়টি আসলে দুঃখজনক। তিনি আরো বলেন,  দোষীদের ধরে আইনের মাধ্যমে বিচারের কাঠগড়ায় দাঁড় করাবো।  তাৎক্ষণিকভাবে, তার অধীনস্থ কর্মকর্তাদের এবিষয়ে ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

sixteen + ten =

বাংলাদেশ একাত্তর