সোমবার , ১০ আগস্ট ২০২০ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

শিক্ষা প্রতিষ্ঠানের জাল সনদ প্রস্তুতকারীর ২জন আটক

প্রতিবেদক
bangladesh ekattor
আগস্ট ১০, ২০২০ ১:১৩ অপরাহ্ণ

যাত্রাবাড়ী বিশেষ প্রতিনিধিঃ বাংলাদেশ একাত্তর.কম

রাজধানীর যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকা থেকে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ ও জাল সনদ তৈরীর সরঞ্জামাদিসহ দুই জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যটিলিয়ন (র‌্যাব-১০)।

রোববার (৯ আগস্ট) রাতে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) এডিশনাল ডিআইজি মোঃ কাইমুজ্জামান খান এ বিষয় নিশ্চিত করেন। আটকরা হলো: আলমগীর হোসেন টুটুল (৪০), ও আবুল কাশেম (৪০)।

কাইমুজ্জামান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (৮ আগস্ট) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী দুই জনকে আটক করেন। এসময় তাদের কাছ থেকে দুইটি মনিটর, তিনটি প্রিন্টার, দুই টি সিপিইউ, এক টি স্ক্যানার, ২২ টি ভূয়া সার্টিফিকেট, একটি মোবাইল ও নগদ এক হাজার ১০০ টাকা জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আসামিরা দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছে। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্র সহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল। আসামিদের বিষয়ে থানায় মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ