জাতীয়

রিকশাচালকদের নগর ভবনে চায়ের আমন্ত্রণ দিলেন সাঈদ খোকন

%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%95%e0%a6%b6%e0%a6%be%e0%a6%9a%e0%a6%be%e0%a6%b2%e0%a6%95%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%a8%e0%a6%97%e0%a6%b0-%e0%a6%ad%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%9a%e0%a6%be

অনলাইন ডেস্ক:
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ‘তাদের (রিকশাচালকদের) যদি কোনো কথা থাকে, দাবি থাকে, আমরা সেগুলো শুনবো। আমি তাদেরকে নগর ভবনে চায়ের আমন্ত্রণ জানাচ্ছি। আলোচনার মাধ্যমে আমরা সমাধানের পথ বের করবো।’

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে নগরীতে সুশৃঙ্খল গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত এক আন্তর্জাতিক অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়। এতে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় রিকশাচালকদের সড়ক অবরোধ করে আন্দোলন করা নিয়ে প্রশ্ন করা হলে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যে সড়কগুলোতে রিকশা বন্ধ করা হয়েছে সেখানে যাত্রী বা নাগরিকদের তেমন একটা ভোগান্তির চিত্র আমরা দেখতে পাইনি। নগরবাসীর চলাচলের জন্য পর্যাপ্ত সংখ্যক গণপরিবহন রয়েছে। এছাড়াও দ্রুতই আমরা টিকিট সিস্টেম ফ্রাঞ্চাইজির বাস পরীক্ষামূলকভাবে চালু করতো যাচ্ছি। আর পথচারীদের হাঁটার সুবিধার জন্য ফুটপাত দখলমুক্ত করছি। তাই এসব রুটে ফের রিকশা চলবে তেমনটা আপাতত আমরা মনে করছি না। তবুও সাতদিন পার হলে আমাদের যে কমিটি আছে (ঢাকা ট্রাফিক কন্ট্রোল অথরিটি-ডিটিসিএ), আমরা পুনরায় পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবো।

গত রবিবার থেকে রাজধানীর দুইটি রুটের তিনটি সড়কে নিষিদ্ধ করা হয় রিকশা চলাচল। এর প্রতিবাদে টানা দ্বিতীয়দিনের মতো রামপুরা-সায়েদাবাদ সড়ক অবরোধ করে আন্দোলন করছেন রিকশাচালকরা।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ এবং বিশ্ব ব্যাংকের রিজিওনাল ডিরেক্টর জন রুম উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

2 + 9 =