আইন ও আদালত

যিনি মানুষের ভাগ্য গণনা করে তার ভাগ্যেই ৫০ হাজার টাকা জরিমানা

%e0%a6%af%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%bf-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a7%81%e0%a6%b7%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ad%e0%a6%be%e0%a6%97%e0%a7%8d%e0%a6%af-%e0%a6%97%e0%a6%a3%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%95

(অনলাইনঃ ডেক্স) রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটিতে অবস্থিত  ভাগ্য গণনাকারি  বিদেশি পাথর বিক্রয়কারক প্রতিষ্ঠান আজমেরি শেষ দর্শন  জেমসকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল, সহকারী পরিচালক মোঃ মাসুম আরিফিন ও আফরোজা রহমান।

বুধবার বিকেলে অভিযান শেষে শাহরিয়ার বলেন, আমরা শেষ দর্শনের কাছে তিনটা বিষয় জানার ছিলো, প্রথমতো তারা যে পাথর গুলো বিদেশ থেকে আমদানি করে  তার স্টিকার আছে কি-না?  দ্বিতীয় তাদের কাছ থেকে যারা পাথর ক্রয় করে তাদের  ভাগ্য পরিবর্তন হয়েছে কি-না? প্রত্যেকটা পাথরের মূল্য প্রদর্শন করা আছে কি-না?

তিনি আরও বলেন, আমরা মূলত আজকে মূল্য প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে জরিমানা করেছি। আগামীতে আমরা তাদের পাথরগুলো পরীক্ষা করবো। আমরা তাদের পাথর রপ্তানির কাগজপত্র এবং কিভাবে ভাগ্য পরিবর্তন হয় তার ব্যাখ্যা চাওয়া হয়েছে।

সেসময় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা তাকে প্রশ্ন করেন, আপনারা অন্যদের ভাগ্য গণনা করেন কিন্তু আজকে যে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর থেকে আমরা আসবো এটা আপনারা জানতেন না? এমন প্রশ্নেরর জবাবে ভাগ্য গণনাকারি প্রতিষ্ঠান লিটন দেয়ানের ম্যানেজার বলেন, স্যার আপনারা ঈদের আগে জরিমানা করলে কিভাবে টাকা পরিশোধ করবো। এখন আমাদের ব্যবসা মন্দ যাচ্ছে।

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

1 + 7 =