বুধবার , ১৬ জানুয়ারি ২০১৯ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মৌলভীবাজার মেলায় ৬০ কেজি উজনের কাতল মাছ

প্রতিবেদক
bangladesh ekattor
জানুয়ারি ১৬, ২০১৯ ৬:১৫ অপরাহ্ণ

মৌলভীবাজার প্রতিনিধিঃ কামরুল ইসলাম

মৌলভীবাজারের শেরপুরের ঐতিহ্যবাহী মাছের মেলায় একটি দোকানে ৬০ কেজি ওজনের একটি কাতল মাছ উঠেছে। বিক্রেতা মাছটির দাম হেঁকেছেন ১ লাখ ২০ হাজার টাকা৷ মেলায় নানা প্রজাতির মাছের মধ্যে এটাই সর্ববৃহৎ আকারের মাছ বলে ধারণা করা হচ্ছে। পৌষ সংক্রান্তি উপলক্ষে রোববার (১৩ জানুয়ারি) বিকেল থেকে প্রায় ২শ’ বছরের ঐতিহ্যের ধারাবাহিকতায় সদর উপজেলার শেরপুরে এ মাছের মেলা শুরু হয়েছে।

এ মেলায় হবিগঞ্জের বাহুবল উপজেলার মাছ ব্যবসায়ী আব্দুর রহমান প্রায় ১৫ লাখ টাকার বড় বড় বেশ কয়েকটি মাছ তার দোকানে নিয়ে এসেছেন। তার মধ্যে রয়েছে ৬০ কেজি ওজনের একটি কাতল মাছ যার দাম হাঁকছেন ১ লাখ ২০ হাজার টাকা। মাছ ব্যবসায়ী আব্দুর রহমান বলেন, মেলায় বিক্রির জন্য মৌলভীবাজারের হাকালুকি হাওর থেকে মাছ কিনে এনেছি। মাছটির আনুমানিক বয়স ১০/১২ বছর।

এ মাছের পাশাপাশি বেশ কয়েকটি বড় সাইজের চিতল, রুই, আইড় এবং বাঘা আইড় মাছও নিয়ে এসেছি। তবে কাতল মাছটি এই বাজারের সব থেকে বড় মাছ। এখন পর্যন্ত এর থেকে বড় মাছ বাজারে আসেনি। জানা গেছে প্রতি বছরের মত এ বছরও প্রায় ২ শতাধিক মাছের দোকান এবং প্রায় ৩০টি মাছের আড়ত বসেছে। দেশের বিভিন্ন জায়গা থেকে কয়েক কোটি টাকার মাছ মেলায় বিক্রির জন্য নিয়ে এসেছেন মাছ ব্যবসায়ীরা

সর্বশেষ - অন্যান্য