বৃহস্পতিবার , ৬ আগস্ট ২০২০ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মেজর সিনহা হত্যার মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার

প্রতিবেদক
bangladesh ekattor
আগস্ট ৬, ২০২০ ৬:২৭ অপরাহ্ণ

মেজর সিনহা হত্যার মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার

বাংলাদেশ একাত্তর.কমঃ অনলাইন। 

টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর রাশেদ সিনহা’র মৃত্যুর ঘটনায় প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাস কে, বৃহস্পতিবার (৬ইআগস্ট) চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর চট্টগ্রাম থেকে কক্সবাজারের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হচ্ছে। সেখানে বিচারক আদালতে আত্নসমর্পন করার কথা রয়েছে প্রদীপ কুমার দাসের, এর আগে গতকাল বুধবার (৫ আগস্ট) রাতে প্রদীপ কুমারসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

সিনহা রাশেদ নিহতের ঘটনায় বুধবার টেকনাফের আদালতে হত্যা মামলা করে তার পরিবার। ঘটনার দিন উপস্থিত পুলিশ পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাস সহ ৯ পুলিশ সদস্যকে আসামি করা হয়। মামলাটি আমলে নিয়ে বিচারক তামান্না ফারাহ টেকনাফ থানাকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

একই সঙ্গে মামলার তদন্তভার দেয়া হয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব’কে এরপর রাতে টেকনাফ থানায় আদালতের নির্দেশে টেকনাফ থানায় এটি হত্যা মামলা হিসেবে দায়ের করা হয়।

এই মামলায় প্রত্যাহার হওয়া শামলাপুর পুলিশ ফাঁড়ির এসআই লিয়াকত হোসনকে ১ নম্বর ও প্রত্যাহারকৃত টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে ২ নম্বর আসামি করে আরো ৭ পুলিশ সদস্যকে আসামি করা হয়। অন্য আসামিরা হলেন: উপ-পরিদর্শক (এসআই) নন্দলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এসআই টুটুল, কনস্টেবল মো. মোস্তফা। সকলকেই ইতিমধ্যে প্রত্যাহার করা হয়েছে।

আর, ওসি প্রদীপের বদলে টেকনাফ থানায় এবিএমএস দোহাকে নতুন ওসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ। একে সরাসরি হত্যাকাণ্ড বলে দাবি করছেন সিনহা’র আত্মীয়-স্বজনরা।

সেনাবাহিনী থেকে স্বেচ্ছায় অবসর নেয়ার পর বিশ্ব ভ্রমণের পরিকল্পনা করছিলেন মেজর সিনহা রাশেদ, ভ্রমণ বিষয়ক একটি ইউটিউব চ্যানেল বানানোর কাজও চলছিলো তার। এরই অংশ হিসেবে সিনহা কক্সবাজারে ভিডিও তৈরির কাজে গিয়েছিলেন বলে জানিয়েছে তার পরিবার। পরে পুলিশ দাবি করে, তাদের আত্মরক্ষার্থেই গুলি করা হয়েছে মেজর সিনহা রাশেদকে।

সর্বশেষ - রাজনীতি