আইন ও আদালত, জাতীয়, রাজধানী, সারাদেশ

মিরপুরে ৯৯ বছরের লিজ থাকলেও উচ্ছেদ চালানোর চেষ্টা গৃহায়নের

%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b0%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a7%87-%e0%a7%af%e0%a7%af-%e0%a6%ac%e0%a6%9b%e0%a6%b0%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%9c-%e0%a6%a5%e0%a6%be%e0%a6%95%e0%a6%b2

বাংলাদেশ একাত্তরঃ ডেক্স রিপোর্ট। রাজধানী মিরপুর দুয়ারীপাড়ার ক ও খ ব্লক উচ্ছেদ নিয়ে ব্যপক তোলজোড় চলছে। জানা যায় দুয়ারীপাড়ার ক ও খ ব্লকের জমি ৯৯ বৎসরের জন্য লিজ নেয় কতিপয় অবসরপ্রাপ্ত সৈনিক কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধারা। তারা উক্ত ভুমিতে বসবাস যোগ্য করে বাড়িঘর নিমার্ণ করে গ্যাস পানি বিদুৎ সংযোগ নিয়ম মাফিক নিয়ে বসবাস করিছল।

বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন উচ্ছেদ আতংকিত দুয়ারীপাড়া বাসি।

তাদের ওই ভুমি নিয়ে বিবাদ দেখা দেয় গৃহায়নের সাথে। উক্ত বিবাদ সুষ্ঠভাবে সম্পন্নের জন্য সীমানা নির্ধারনী মামলা আমলি আদালত ( বিজ্ঞ ২য় যুগ্ন জেলা জজ আদালত ঢাকা ) তে দেওয়ানী মোকদ্দমা করা হয় যাহার মামলা নং ৪৫৫/২০১৮ দায়ের করা হয়। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ উচ্ছেদ সংক্রান্ত বিষয় নিয়ে ১৯/১১/১৯৪ তারিখে আদালতে শুনানি শেষে চেয়ারম্যান জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষকে ১০ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর সময়সীমাসহ কেন অস্থায়ী নিষেধাজ্ঞা বলবৎ থাকবেনা মর্মে নিদের্শনা প্রদান করেন।

 

এতো কিছুর পরেও ১৫/১২/২০১৯ তারিখে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ উচ্ছেদর নোটিশ ইস্যু করে সম্পূর্ন বেআইনী ও আদালত অমান্য করে। এ বিষয়ে ১৪/১২/২০১৯ তারিখে অবঃ সার্জেন্ট মোস্তফা কামাল সবার পক্ষে সকল সদস্যদের কষ্টার্জিত অর্থ ক্ষতি থেকে রক্ষার জন্য রুপনগর থানায় সাধারণ ডাইরী করে।

এ বিষয়ে ২১/১১/২০১৭ তারিখে মাননীয় প্রধানমন্ত্রীর কাছেও নদী ভাঙ্গা অসহায় মানুষের জায়গা উচ্ছেদের আগে পুর্নবাসন চেয়ে লিখিত আবেদন জানানো হয়। দুয়ারীপাড়ার এই ৪৭৪ টি প্লটে বর্তমানে প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষের বসবাস করছে। সকল মানুষজন উচ্ছেদ আতংঙ্কে দিশেহারা রয়েছে।

আজ ২১ শে ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে দুয়রীপাড়া এলাকার মানুষ এ বিষয়ে মানববন্ধন করেছেন। মানববন্ধনে তার বলেন যেখানে মাননীয় প্রধানমন্ত্রী পুর্নবাসন পূর্বক উচ্ছেদ করতে বলেছেন কোর্টের স্ট্রে অর্ডার আছে সেখানে আমাদের জোর পুর্বক উচ্ছেদ করার চেষ্টা সম্পুন্ন অবৈধ্য। এদেশে লক্ষ লক্ষ রোহিঙ্গারা থাকার জায়গা পেলে আমরা পাবোনা কেন?

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

eight + three =