NEWS, জনদুর্ভোগ, রাজধানী, শিক্ষাঙ্গন

মিরপুরে ৬টি ভিআইপি প্রতিষ্ঠানে চলাচলের সড়কের বেহাল দশা

%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b0%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a7%87-%e0%a7%ac%e0%a6%9f%e0%a6%bf-%e0%a6%ad%e0%a6%bf%e0%a6%86%e0%a6%87%e0%a6%aa%e0%a6%bf-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a6%bf

[এস এম বাবুল] মিরপুর) 

ঢাকা ১৬ আসনের (এমপি) আলহাজ ইলিয়াছ উদ্দিন মোল্লার বাড়ির সামনের রাস্তার বেহালদশা।  আলহাজ ইলিয়াছ উদ্দিন মোল্লার এম পি মহোদয়ের বাড়ির সামনে মোল্লা মার্কেট। মোল্লা মার্কেটের সামনের রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ রাস্তা।  যেখান দিয়ে চলাচল করে, ন্যাশনাল ডিফেন্স কলেজ, স্টাফ কলেজ , এম আই এস টি, বি ইউ পি, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের সেনা কর্মকর্তা, কর্মচারী, স্কুল কলেজ,ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র/ছত্রী সহ  ডিওএইচএস, এ বসবাসরত গুরুতপূর্ণ ব্যক্তিরা।

মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ |
ন্যাশনাল ডিফেন্স কলেজ |
বি ইউ পি

 

এম আই এস টি,
Former Army Staff College (স্টাফ কলেজ )
মিরপুর ক্যান্টনমেন্ট ।

এই রাস্তায় মেট্রো রেলের কাজ চলায়, পুরা রাস্তাটা এখন মেট্রো রেলের দখলে, ফলে ছাত্রছাত্রী সহ জনসাধারণের চলাচলের রাস্তা নেই বললেই চলে, যে জন্য জনসাধারণের খুবই দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হচ্ছে।

প্রতিনিয়তই রাস্তায় যানবহনের জ্যাম লেগে থাকে , যার কারনে স্কুল কলেজের ছাত্রছাত্রীরা সময় মত ক্লাসে পৌঁছাতে পারে না।

ন্যাশনাল ডিফেন্স কলেজ, স্টাফ কলেজ , এম আই এস টি, বি ইউ পি, মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে ঢুকার রাস্তা।

একটু বৃষ্টি হলেই মনে হয় রাস্তা নয় যেন ইরি ধান লাগানোর খেত। অথবা কোন মরণফাঁদ ।

পায়ে হেঁটে চলাচল করতে গিয়ে ছাত্রছাত্রীদের জামাকাপড় ও জুতা মুজায় কাদায় ভরে যায়।এই অবস্তায় ক্লাস করতে তাদের অনেক সমস্যা হচ্ছে।

 

তাছাড়া মিরপুর ১২নং পুলিশ বক্স সামনে রাস্তার মাঝখানে বিশাল ময়লার ডাস্ট বিন, ময়লার ফেলার ডাস্টবিনটা এমন জায়গায় যে, যেখান দিয়ে এম পি মহদয়ের বাড়ি ও ক্যান্টনমেন্টে ঢুকার পথ। এবং অপর পাঁশে সাওথ পয়েন্ট স্কুল ও কলেজ রয়েছে। যেন দেখার কেউ নেই, রাস্তায় চলাচলকারী জনসাধারণ বলছেন, আলহাজ ইলিয়াছ উদ্দিন মোল্লার এম পি মহদয়ের বাড়ির সামনের রাস্তার যদি এই হাল হয়, তবে আমাদের মত সাধারণ জনগণের রাস্তার কি হাল হতে পারে।

মিরপুর ১২নং পুলিশ বক্স সামনে রাস্তার মাঝখানে বিশাল ময়লার ডাস্ট বিন, যেখান দিয়ে এম পি মহদয়ের বাড়ি ও ক্যান্টনমেন্টে ঢুকার পথ।

এই সমস্যা থেকে দ্রুত মুক্তি পাওয়ার জন্য জনসাধারণ ও ছাত্র/ছাত্রীরা  মাননীয় এম পি  আলহাজ ইলিয়াছ উদ্দিন মোল্লাহ মহোদয়ের হস্তক্ষেপ কামনা করছেন। তাহাদের দাবী এই রাস্তা দ্রুত মেরামত করা হোক এবং আমারা যাহাতে সুন্দরভাবে চলাচল করতে পারি এই আসাই করছি।   

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

11 − 5 =