রবিবার , ১৩ জানুয়ারি ২০১৯ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মিরপুরে শ্রমীকদের দফায় দফায় বিক্ষোভ

প্রতিবেদক
bangladesh ekattor
জানুয়ারি ১৩, ২০১৯ ১২:৪৯ পূর্বাহ্ণ

গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ, কারখানায় ছুটি বেতন কাঠামোতে বৈষম্য দূর করাসহ বিভিন্ন দাবিতে ষষ্ঠদিনের মতো আজও রাস্তায় নেমে বিক্ষোভ করছে তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা

 (বাংলাদেশ কাত্তর.কম) কামরুল ইসলাম

শনিবার সকাল থেকে রাজধানীর মিরপুর শেওড়াপাড়া, দারুসসালাম, টোলারবাগসহ বিভিন্ন স্থানে পোশাক শ্রমিকরা সড়কে বিক্ষোভ করছে। গত কয়েকদিনের মতো আজও শনিবার সকালে তারা বিক্ষোভ করে কারখানা থেকে বের হয়ে আসে সড়কে অবস্থান নেন।

সকাল সাড়ে ১০টার দিকে ন্যূনতম বেতন বাস্তবায়ন ও বৈষম্য দূর করার দাবিতে মিরপুর ১৪ নম্বর সড়ক অবরোধ করে শ্রমিকরা। এতে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়ে যাত্রীরা। মিরপুর সরকারি বাঙলা কলেজের সামনে ও টোলারবাগেও সকালে বিক্ষোভ করেছে শ্রমিকরা। তারা রাস্তা অবরোধ করে ও গাড়ি ভাঙচুর করেছে বলে প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেছে।গার্মেন্টসকর্মী বেতন ভাতার দাবীসহ বিক্ষোভ করেন এসময় পুলিশ বাহিনীর সদস্যরা তাদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করছে। শ্রমীকরা পুলিশের কথা মত সরে ও যাচ্ছে।

গার্মেন্টসকর্মী বেতন ভাতার দাবীসহ বিক্ষোভ করেন এসময় পুলিশ বাহিনীর সদস্যরা তাদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করছে। শ্রমীকরা পুলিশের কথা মত সরে ও যাচ্ছে।

তবে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির দুপুরে বলেন, ‘শ্রমিকরা সড়কে বিক্ষোভ করছে। তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ সহযোগিতা করবে। তবে কেউ নাশকতার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে সাভারের আশুলিয়াতে বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে পথচারীসহ ১০ জন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। দক্ষিণ খান ও উত্তর খান থানা এলাকার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, এসব এলাকায় শ্রমিকরা রাস্তায় বিক্ষোভ করছে না। তবে কয়েকটি কারখানার কাজ বন্ধ রয়েছে। ভাষানটেকের তামান্না গার্মেন্টসের শ্রমিকরা ও সকালে সড়কে অবস্থান নেন।

সর্বশেষ - রাজনীতি