রাজধানী

মিরপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ শিশুর মৃত্যু! আহত ৭

%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b0%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%97%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%b8-%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1%e0%a6%be%e0%a6%b0

বাংলাদেশ একাত্তরঃ রাজধানীর মিরপুর রূপনগর আবাসিক এলাকায় বেলুন ফোলানোর সময় একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ শিশুর মৃত্যু। আহত হয়েছে শিশুসহ ১২জন ।  পাঁচজনের মৃত্যুর  খবর পাওয়া গেছে। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) ও সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ’ বুধবার (৩০ অক্টোবর) বিকেল ৩’টার দিকে ওই আবাসিক এলাকার ১১ নম্বর রোডে এ দুর্ঘটনা ঘটে। রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়া জানান, রূপনগরের বিস্ফোরণের ঘটনায় আমাদের এখানে পাঁচ শিশুর মরদেহ এসেছে। আহতাবস্থায় এসেছে পাঁচজন। এদের মধ্যে দুইজন চিকিৎসাধীন। তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢামেকে ভর্তি হওয়া আহতরা হলেন- জুয়েল (২৫), সোহেল (২৬), জান্নাত (২৫), বোন তানিয়া (৮), ভাই বায়েজিদ (৫), জামেলা (৭), অজ্ঞাত পরিচয় শিশু (৫- তার অবস্থা আশঙ্কাজনক), মীম (৮), ওজুফা (৯), মোস্তাকিম (৮), মোরসালিনা (৯), নিহাদ (৮), অর্নব ওরফে রাকিব (১০), জনি (১০) ও সিয়াম (১১)।

স্থানীয় বাসিন্দা, সাইদুল,লিটন, রাজু , বাংলাদেশ একাত্তরকে জানান, বাচ্চাদের বেলুন ফোলানোর সময় একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পুরো রুপনগর এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। তারা আরও বলেন, মুল সড়কের পাশে ফুটপাতে ও গ্যাস সিলিন্ডার দিয়ে চা-বিক্রি করে খাবার হোটেল গুলোর মালিকরাও গ্যাস সিলিন্ডার সড়কের পাশে রেখে ব্যবসা বানিজ্য করে কখন যেন আবার শুনতে হয় মর্মান্তিক এমন দুর্ঘটনা।

জানা যায় এদের মধ্যে প্রথম ১৪ জনকে হাসপাতালের জেনারেল বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। সিয়াম বার্ন ইউনিটে চিকিৎসাধীন।আহতদের ঢামেক হাসপাতালে আনা হয়েছে/ছবি- শাকিল আহমেদঢামেক পুলিশ ক্যাম্পের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল খান জানান, বিস্ফোরণের ঘটনায় ঢামেকে ভর্তি হওয়া এক শিশুর অবস্থা আশঙ্কাজনক। সোহেলের অবস্থাও ‍গুরুতর। তানিয়া-বায়েজিদের শরীরের বিভিন্ন জায়গায় জখম আছে। অন্যদের শরীরেও জখম রয়েছে।

ফায়ার সার্ভিস সদরদপ্তরের এক কর্মকর্তা রাসেল সিকদার জানান, বিকেলে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় আমাদের ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। ঘটনা স্থলে গিয়ে মরদেহ ও আহতদের উদ্ধার কাজে তৎপরতা শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এঘটনায় স্বজনদের কান্নার আহাজারিতে ভারি হয়ে গেছে গোটা রুপনগর এলাকা।,

Print Friendly, PDF & Email
Comments
Share
Avatar

bangladesh ekattor

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

three + fourteen =