মঙ্গলবার , ২২ অক্টোবর ২০১৯ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মনসুর বাবুই হতে পারেন ঢাকা মহানগর দক্ষিন সেচ্ছাসেবকলীগের সভাপতি

প্রতিবেদক
bangladesh ekattor
অক্টোবর ২২, ২০১৯ ১২:১৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ একাত্তরঃ বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা বুকে ধারন করে নিজের ও পরিবারের কথা ভুলে গিয়ে নিরলস ভাবে রাজনৈতিক মাঠে থেকে কাজ করে চলেছে ঢাকা মহানগর দক্ষিন সেচ্ছাসেবক লীগ নেতা জনাব মনসুর বাবু।

তিনি সখিপুর ইসলামীয়া বহুমুখি উচ্চ বিদ্যালয় হইতে এসএসসি পাশ করে ভর্তি হন হাজী সরিয়ত উল্লাহ ডিগ্রী কলেজে। সেখান থেকে (এইচ এস সি) পাশ করে ভর্তি হন সিদ্ধেরশ্বরী বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে তিনি ডিগ্রী পাশ করে ভর্তি হন ঢাকা কলেজে ও তিনি ইসলাম শিক্ষার উপর মাস্টার্স পাশ করেন।

জানাযায়,  শরিয়তপুর জেলা, সখিপুর থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক পদে দায়িত্ব পালন করেন মুনসুর বাবু। পরবর্তীতে কেন্দ্রীয় ছাত্র লীগের সাহিত্য সম্পাদক পদে দায়িত্ব পান ।

অন্যায়ের বিরুদ্ধে কখনও আপোষ করেনি সে, দলের দুর সময়ের (ওয়ান ইলেভেন থেকে শুরু করে এখন পর্যন্ত মাঠেই আছেন সকলের সাথে। ছাত্রলীগ থেকে বিদায় নিয়ে স্বেচ্ছা সেবক লীগের সাথেই অন্তরগত রয়েছেন এখন পযর্ন্ত।

এলাকাবাসীরা বলেন, দীর্ঘ দুই যুগের বেশি রাজনীতির সাথে থেকেও কখনো পদ পদবীর আশা করেনি শুধু দল কে ভালোবেসে কাজ করে গেছেন। অন্যায়কারী, অত্যাচারী, চাঁদাবাজ, টেন্ডারবাজ মাদকাসক্তদের আতঙ্কের প্রতিবাদী নেতা মনসুর বাবু।

বিনিময়ে পেয়েছেন মানুষের ভালবাসা। শিক্ষিত, পরিচ্ছন্ন, সুশৃঙ্খল, সাহসী, সুসংগঠিত ও আধুনিক যুবসমাজ গড়ার লক্ষ্যে ক্লান্তিহীন ছুটে চলেছে সব সময়। ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগের ত্যাগী নেতা বজ্র্কণ্ঠের হুঙ্কারে ঢাকা মহানগর দক্ষিনের রাজপথ কাঁপিয়ে ছুটে চলেছে এই মহান মানুষটি, তার নাম মনসুর বাবু।

১১ই নভেম্বর ঢাকা মহানগর দক্ষিন সেচ্ছাসেবক লীগের কমিটির দিন ধার্য্য রয়েছে। 

ঢাকা মহানগর দক্ষিন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে মনসুর বাবুকে দেখতে চায়। এমন আলোচনা এলাকাবাসীর  মুখে মুখে।

 মাননীয় প্রধান মন্ত্রী, জননেত্রী  শেখ হাসিনার সুদ্ধি অভিযানে মনসুর বাবু অন্যতম। চাঁদাবাজী টেন্ডার বাজী, কোন ধরনের অপ্রিতিকর ঘটনার সাথে জড়িত নন তিনি। মনসুর বাবু স্কুল জীবন থেকে ছাত্র লীগের সাথে জড়িত।

সময় যত-ই এগিয়ে আসছে এবং ক্ষণটি যতই নিকটবর্তী হচ্ছে সম্ভব্য সাথে সাথে যুবসমাজের মাঝেও কৌতুহল, আলোচনা-সমালোচনার পরিধিটাও দিন-দিন ততটাই বৃদ্ধি পাচ্ছে। যুবক, তরুণ নেতৃবৃন্দ আশা করছেন-সেচ্ছা সেবক লীগের কমিটিতে তরুণ প্রার্থীদের সুযোগ দেয়া হয়েছে।

প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার পরিচিত সখিপুর উপজেলার হকপুর গ্রামের বাসিন্দা আঃ হক বেপারীর সুযোগ্য পুত্রের নাম মনসুর বাবু। যোগ্য, দক্ষ, ভদ্র, সৎ, সাহসী যুবক মনসুর বাবু। সে ঢাকা দক্ষিন মহানগরের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে আসুক এটা যেমন ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, যুব-মহিলালীগ আশা করে-তেমনি আপামর ঢাকা মহানগর দক্ষিন বাসীরাও প্রত্যাশা করে ।

একনজরে মনসুর বাবুঃ সাবেক সাহিত্য সম্পাদক-বাংলাদেশ ছাত্রলীগ, সাবেক সদস্য-বাংলাদেশ ছাত্রলীগ, সাবেক যুগ্ম সম্পাদক ও সাধারন সম্পাদক-বাংলাদেশ ছাত্রলীগ সখিপুর থানা, সাবেক সাধারন সম্পাদক-বাংলাদেশ ছাত্রলীগ সখিপুর ইসলামীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় শাখা। এমন ভাবেই প্রচার করছে ঢাকা দক্ষিন সর্বস্তরের জনগন।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত