শুক্রবার , ৯ ফেব্রুয়ারি ২০১৮ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

বেগম খালেদাকে জিয়া দেখতে কারাগারে স্বজনরা

প্রতিবেদক
bangladesh ekattor
ফেব্রুয়ারি ৯, ২০১৮ ৭:৩৫ অপরাহ্ণ

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গেছেন খালেদার জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী নাসরিন ইস্কান্দার ও ছেলে অভিক ইস্কান্দার এবং খালেদার বোন সেলিনা।

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় কারাগারে প্রবেশের অনুমতি পাওয়ার পর ভেতরে প্রবেশ করেছেন খালেদা জিয়ার স্বজনদের কয়েকজন। তারা কতক্ষণ কারাগারে থাকবেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

এরআগে বিএনপি নির্বাহী কমিটির দুই নারী সদস্য ও ও এক নারী আইনজীবী নেতাও খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে গিয়েছিলেন। তবে তারা দেখা করার অনুমতি পেয়েছেন কি না তা নিশ্চিত নয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ এই মামলার বাকি ৫ আসামিকে ১০ বছর কারাদণ্ড ও ২ কোটি টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অন্য আসামিরা হলেন সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান। মামলায় শুরু থেকে পলাতক আছেন তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।

বিদেশ থেকে পাঠানো এতিমদের সহায়তা করার উদ্দেশ্য বিদেশ থেকে পাঠানো ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা ক্ষমতার অপব্যহার করে দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই দুদক এই মামলা করেন। তদন্ত শেষে ২০০৯ সালের ৫ আগস্ট খালেদা জিয়া, তাঁর বড় ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন দুদকের উপপরিচালক হারুন অর রশীদ। ঢাকার বিশেষ জজ আদালত-৫ ২০১৪ সালের ১৯ মার্চ আদালত খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯, ১০৯ ও দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ গঠন করেন।

গত ২৫ জানুয়ারি যুক্তিতর্ক শুনানি শেষে ঢাকার বিশেষ জজ-৫ আদালতের বিচারক আকতারুজ্জামান রায়ের জন্য দিন ঠিক করেন।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ