মঙ্গলবার , ১৬ অক্টোবর ২০১৮ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

বিকাশ আতঙ্কিত মধুখালীবাসি, বিকাশ হ্যাকার চক্রের সদস্য আটক।

প্রতিবেদক
bangladesh ekattor
অক্টোবর ১৬, ২০১৮ ৪:৩২ পূর্বাহ্ণ

মোঃ নুরুল হক,মধুখালি(ফরিদপুর) দেশের প্রায় স্থানে আমরা শুনি যে বিকাশের মাধ্যমে লেনদেন করতে গিয়ে চরমভাবে বিপাকে পড়ছে সাধারন মানুষ। ডিজিটাল যুগে যেমন সব কিছুই সহজ ঘরে বসেই প্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যায়, তেমন ধোঁকাও খাচ্ছে চরম আকারে তেমন এক ধোঁকা এবার খেয়েছেন মধুখালীর আকলিমা বেগম।

ফরিদপুরের মধুখালী উপজেলা বাসি এখন আতঙ্কিত বিকাশের মাধ্যমে লেনদেন করতে। কাঙ্খিত নাম্বারে টাকা বিকাশ করা হলেও তা পৌছানোর আগেই হ্যাক করে নিচ্ছে একটি হ্যাকিং চক্র।

উল্লেখ্য ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাট গোপঘাট বাজার এলাকায় রোববার অভিযান চালয়ে র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি আভিযানিক দল বিকাশ অ্যাকাউন্ট হ্যাকিংকারী সংঘবদ্ধ চক্রের এক সদস্যকে আটক করেছে। তার নাম রুবেল খান।

জানা যায়, সম্প্রতি মধুখালী থানাধীন আকলিমা বেগম নামে জনৈক গৃহবধূর স্বামী বিদেশ থেকে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা পাঠান। পরে ঘোপঘাট বাজারে বিকাশ এজেন্ট রুবেল খান বিশেষ কৌশলে ২০ হাজার টাকা ক্যাশ আউট করে নেয়।

পরবর্তী সময়ে ওই ভিকটিম তার ব্যক্তিগত বিকাশ অ্যাকাউন্টে কোনো টাকা না পেয়ে হ্যাককারি রুবেলের সাথে তর্কবিতর্ক হয়। কোনও কুল কিনারা না পেয়ে, পরে ভুক্তভুগী আইনের আশ্রয় নেন। বিষয়টি প্রথমে ফরিদপুর জেলার মধুখালী থানায় একটি জিডি করেন এবং র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের সহযোগিতা কামনা করে। তদপ্রেক্ষিতে রোববার দুপুরে রুবেল খানকে আটক করে। আটককৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে হ্যাকিংয়ের মাধ্যমে টাকা নেওয়ার কথা স্বীকার করেছে। অভিযানকালে ওই রুবেল স্টোর থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মোবাইল, ট্যাব এবং বিপুল পরিমাণ সিমকার্ড জব্দ করা হয়। আটককৃত আসামিকে মধুখালী থানায় হস্তান্তর করা হয়।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

হাবিব তাড়াশীর ‘এ বেদনার ব্যাকরণ নেই’ নাটক মঞ্চায়িত

ইয়াবাসহ চিহ্নিত ২ মাদক ব্যাবসয়ী গ্রেফতার

দীঘির সিনেমার শুটিং চলছে পল্লবীতে

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানা এলাকা হতে ২৩ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, পিকআপ জব্দ।

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

কুষ্টিয়ায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে র‌্যাবের অভিযান: ২২ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়ায় ছিন্নমূল জনগোষ্ঠির মাঝে শীতবস্ত্র বিতরণ

ধামরাই এলাকায় মাদকসহ তিন ব্যবসায়ী আটক

এ্যাম্বুলেন্সে রোগী নয় ‘ওরা’ মাদক বহন করে

করোনা মহামারীতে মানুষের পাশে ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ