রাজনীতি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মিছিল

%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%a8%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%9a%e0%a7%87%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a6%aa%e0%a6%be%e0%a6%b0%e0%a6%b8%e0%a6%a8-%e0%a6%ac%e0%a7%87%e0%a6%97%e0%a6%ae

দলের চেয়ারপারসন গেম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। আজ শুক্রআর জুমার পরে বিক্ষোভ শুরু হয়েছে।

বায়তুল মোকাররম মসজিদের নামাজ শেষ করে বিক্ষোভ শুরু হয়, নয়াপল্টনে এসে মিছিলটি কাকরাইলের দিকে চলে যায়। এই মিছিলটি নাইটএঙ্গেল মোড়ে গেলে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় পুলিশ তিনজনকে আটক করে।

মতিঝিল অঞ্চলের এডিসি শিবলী নোমান বলেন, শান্তিপূর্ণ মিছিল চলছিলো, পুলিশ তাতে সহায়তা করছিলো। পরে কিছু নেতাকর্মী অলিগলিতে ঢুকে পড়ায় তাদের গ্রেফতার করা হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়।

এ মামলার অন্য চার আসামি বিএনপির সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

দণ্ডবিধি ১০৯ ও ৪০৯ ধারায় খালেদা জিয়াসহ বাকিদের সাজা দেয়া হয়। বয়স বিবেচনায় খালেদা জিয়ার সাজা কমানো হয় বলে রায়ে উল্লেখ করেছে আদালত। কারাদণ্ডের পাশাপাশি সব আসামিকে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়।

রায়ের পর খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। এর প্রতিবাদে শুক্রবার বিক্ষোভ মিছিল ও শনিবার প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

eighteen + twelve =

বাংলাদেশ একাত্তর