NEWS, রাজধানী, সারাদেশ

পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে সরকার: কৃষিমন্ত্রী।

%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b7%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%bf-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0%e0%a6%be%e0%a6%aa%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%be-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b6%e0%a7%8d%e0%a6%9a%e0%a6%bf%e0%a6%a4

দেশের প্রতিটি মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, বর্তমান সরকারের লক্ষ্য উন্নত রাষ্ট্রে উপনীত হওয়া। শুধু অর্থনীতির দিক দিয়ে নয়, দেশ উন্নত হবে পুষ্টিসমৃদ্ধ নিরাপদ খাদ্যের জাতি হিসেবেও। সেই লক্ষ্য অর্জনে সবাইকে সচেতন থাকতে হবে।

[বাংলাদেশ একাওর]

বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ দ্বিতীয় রাষ্ট্রীয় বিনিয়োগ পরিকল্পনা : পুষ্টি-সংবেদনশীল খাদ্য ব্যবস্থা (সিআইপি-২) মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব শাহাবুদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মণ্ডল, ইউএসএআইডির মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউন, হেড অব কো অপারেশন ডেলিগেশন অব দ্য ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের মিনিস্টার কাউন্সেলর মারিও রনকোনি, এফএও রিপ্রেজেন্টেটিভ ইন বাংলাদেশ রবার্ট ডি সিম্পসন প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে মতিয়া চৌধুরী বলেন, সনাতন কৃষি উৎপাদন পদ্ধতির স্থলে দেশে আধুনিক প্রযুক্তিনির্ভর কৃষি উৎপাদন ব্যবস্থা গড়ে ওঠায় দেশের কৃষি উৎপাদন বাড়ছে এবং পেশা হিসেবে কৃষি জীবিকা নির্বাহের স্তর থেকে বাণিজ্যিক স্তরে উন্নীত হয়েছে।

মতিয়া চৌধুরী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের। পিতার পদাঙ্ক অনুসরণ করে নিরলস কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কামরুল ইসলাম বলেন, দেশের কোনো মানুষ এখন আর না খেয়ে থাকে না। বর্তমান সরকারের হাত ধরে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। ফলে সরকার এখন খাদ্য নিরাপত্তার উন্নয়ন এবং দরিদ্র জনগণের জন্য খাদ্য সহায়তা দিতে কাজ করছে।

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

twenty + 8 =

বাংলাদেশ একাত্তর