শুক্রবার , ২ ফেব্রুয়ারি ২০১৮ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

পিতার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিলেন তাহমিনা

প্রতিবেদক
bangladesh ekattor
ফেব্রুয়ারি ২, ২০১৮ ১২:৪০ পূর্বাহ্ণ

নাজমুল নিরব খান,ফরিদপুর থেকেঃ

 ফরিদপুরের সদরপুর উপজেলার বৃহস্পতিবার বেগম কাজী জেবুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষা কেন্দ্রে এই ঘটনার তথ্য মিলে। আজ থেকে শুরু হয় এস.এস.সি পরীক্ষা -২০১৮ .

জানা যায়, তাহমিনা বছরের এসএসসি পরীক্ষার্থী, পিতা মোঃ তোফাজ্জেল হোসেন একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের মধ্যের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ছিলেন তাঁর পিতা। গত এক বছর আগে তিনি ক্যান্সার রোগে আক্রান্ত হওয়ায় শারীরিকভাবে অসুস্থ্য হয়ে বাড়িতে চিকিৎসা চালিয়ে আসছিলেন। আজ বৃহস্পতিবার নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন।

এদিকে আজ থেকে শুরু হয় তাহমিনার বাংলা আবশ্যিক প্রথমপত্র পরীক্ষা। বাড়িতে পিতার লাশ রেখে চলে পরীক্ষা কেন্দ্রে আসে তাহমীনা। বিদ্যালয়ের সহপাঠী বাবুরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সহযোগিতায় পরীক্ষায় অংশ নিলেও পরীক্ষার সময় বার বার কান্নায় ভেঙ্গে পড়ে।

তাহমিনার এই খবর গোটা পরীক্ষা কেন্দ্রে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সংশ্লিষ্ট পরীক্ষার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার পূরবী গোলদার মানবিক দৃষ্টিকোণ থেকে শিক্ষার্থী তাহমিনাকে শান্তনা দেয়। এসময় আবেগঘন মুহুর্ত ছড়িয়ে পড়ে পরীক্ষার হলে। সুন্দরভাবে পরীক্ষা দেওয়ার জন্যেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান নির্বাহী কর্মকর্তা। পিতার মৃত্যুর শোক মাথায় নিয়ে একজন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে! ঘটনায় বেগম কাজী জেবুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এক গভীর শোকের ছায়া নেমে এসেছে প্রত্যক্ষদর্শীরা জানায়, তাহমিনা এক হাতে চোঁখ মুছতে থাকে আর অন্য হাত দিয়ে খাতায় উত্তরপত্র লেখতে দেখা যায়।

স্বজনেরা জানায়, মৃত্যুকালে ওই শিক্ষক দুই কন্যা, এক ছেলে স্ত্রী রেখে গেছেন। তাঁর বড় মেয়ে তাহমিনা বছর এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তাঁর একমাত্র ছেলে আজিজুল ইসলাম এলাকার একটি মাদ্রাসায় পড়াশোনা করছে ছোট মেয়ে লাবনী বাবুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেনীর ছাত্রী।

 

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত

ভুয়া ফেসবুক আইডি খুলে চরিত্র হরণ-হত্যার হুমকি-চাঁদা দাবি; সাইবার ট্রাইব্যুনালে মামলা

সুষ্ঠু নির্বাচনের লক্ষে সব থানার ওসি বদলীর নির্দেশ; ইসি

পল্লবীতে আমির হোসেন হত্যা মামলায় গ্রেফতার

ছাত্রদল নেতা গ্রেফতারে কেন্দ্রীয় নেতৃবৃন্দের  প্রতিবাদ

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দলের দুই সদস্য আটক

প্রভাবশালী দুই সহোদরের অত্যাচারে দিশেহারা বিশ্বম্ভরপুর বাসী!

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা এলাকা হতে ৬৫. ৫ কেজি গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১টি ট্রাক জব্দ।

নৌকার প্রতীক নিয়েও যারা হারলেন

সেফটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মেট্রোরেলের পিলারে ধাক্কা:আহত ৭

১৬ আসনে নির্বাচনী প্রচারণায় এগিয়ে স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দীন রবিন