রাজধানী, সারাদেশ

নকল হ্যান্ড সেনিটাইজার তৈরির অপরাধে “ইনার বেস্ট এন্ড কিউ এস বিডি”কে ১০ লাখ টাকা জরিমানা: র‌্যাব

%e0%a6%a8%e0%a6%95%e0%a6%b2-%e0%a6%b9%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%9f%e0%a6%be%e0%a6%87%e0%a6%9c%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a4

জাহিদুল ইসলাম পাপ্পু: (বাংলাদেশ একাত্তর.কম)

করোনা ভাইরাসেকে পুঁজি করে অনুমোদনহীন নকল হ্যান্ড সেনিটাইজার তৈরির অপরাধে রাজধানীর মহাখালী এলাকায় “ইনার বেস্ট এন্ড কিউ এস বিডি”কে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া মোহাম্মদপুর আদাবর এলাকার এমএস রসিমারে লিমিটেড (M/S Rosemary Ltd) এর দুই জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।

রোববার (১২ জুলাই) দুপুর ১২ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলে নকল হ্যান্ড সেনিটাইজার বিরোধী র‍্যাবের অভিযান। র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান অভিযানে নেতৃত্বে দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, মোহাম্মদপুরের আদাবর এলাকার “এমএস রসিমারে লিমিটেড” এর ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুস সামীকে (৩৬) এক বছরের এবং একই প্রতিষ্ঠানের প্রোডাকশন ম্যানেজার মো. হাফিজুর রহমানকে (২৮) এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান বলেন, আমরা মূলত অভিযান শুরু করেছিলাম মহাখালীর ইভেন্ট ম্যানেজমেন্টের একটি ফর্মে। এখানে এক ধরনের হ্যান্ড জেল স্যানিটাইজার বিক্রি করছিল। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মোহাম্মদপুরের আদাবর এ অভিযান চালানো হয়। আদাবরের প্রোতিষ্ঠানটির কোন লাইসেন্স ছিল না। লাইসেন্স ব্যতীত কেমিক্যাল, বিভিন্ন রং ও বিভিন্ন ফ্লেভার ব্যবহার করে নকল হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড জেল ও এন্টিসেপটিক তৈরি করছিল। এখানে কোন কেমিস্ট ও মান নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থাই নেই। এইসব অপরাধে ফ্যাক্টরির মালিককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও প্রোডাকশন ম্যানেজারকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এ সময় প্রতিষ্ঠানগুলোর অনুমোদনহীন ৫ হাজার ৩৫০ পিস হ্যান্ড স্যানিটাইজার, ২ হাজার খালি বোতল এবং হ্যান্ড সেনিটাইজার তৈরির বিভিন্ন ধরনের কেমিক্যাল জব্দ করা হয়।

ম্যাজিস্ট্রেট আরো জানান, মহাখালীর “ইনার বেস্ট এন্ড কিউ এস বিডি” কে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এখান থেকেই মূলত নকল প্রোডাক্ট গুলোর মার্কেটিং করা হতো।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

19 + nineteen =

বাংলাদেশ একাত্তর