মঙ্গলবার , ১৬ অক্টোবর ২০১৮ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ ।

প্রতিবেদক
bangladesh ekattor
অক্টোবর ১৬, ২০১৮ ১:৩৫ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

[বাংলাদেশ একাওর] এস এম বাবুল

এতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন।

গত শুক্রবার ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। এই পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে ডিজিটাল জালিয়াতির অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসন গত শনিবার তাঁদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহবাগ থানায় মামলা করে। মামলার এজাহারে বলা হয়েছে, একজন আসামি পরীক্ষার আগেই ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অপর একজনকে প্রশ্নপত্র পাঠিয়েছেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদের নেতৃত্বে তিন সদস্যের কমিটি করা হয়েছে। বাকি দুই সদস্য হলেন জীববিজ্ঞান অনুষদের ডিন ইমদাদুল হক ও সহকারী প্রক্টর মাকসুদুর রহমান। কমিটি গতকাল থেকে কাজ শুরু করেছে।

তদন্ত ও ফল প্রকাশের সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও তদন্ত কমিটির অন্যতম সদস্য অধ্যাপক মাকসুদুর রহমান প্রথম আলোকে বলেন, ‘ফল প্রকাশিত হচ্ছে—তথ্যটি সঠিক। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতেই ফল প্রকাশিত হচ্ছে। প্রতিবেদন সম্পর্কে কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সামাদ স্যার জানাবেন। স্যার চাইছেন, তথ্যগুলো একজনের মাধ্যমেই যাক।’

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ বলেন, ‘আমার দায়িত্ব তদন্ত প্রতিবেদন জমা দেওয়া। আমি মাননীয় উপাচার্যের কাছে তা জমা দিয়েছি। আজ বেলা সাড়ে তিনটায় ফল প্রকাশ করা হবে।’

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত