শুক্রবার , ২ ফেব্রুয়ারি ২০১৮ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

ঢাকার রাজধানীতে  বিএনপির   মিছিল থেকে পুলিশের ওপর হামলা

প্রতিবেদক
bangladesh ekattor
ফেব্রুয়ারি ২, ২০১৮ ১:১১ পূর্বাহ্ণ

ঢাকার রাজধানীতে  বিএনপির   মিছিল থেকে পুলিশের ওপর হামলা, মামলায় গ্রেপ্তার ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালসহ ৫৮ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন। একই ঘটনায় গতকাল ৫৫ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পায় পুলিশ। কারাগারে পাঠানো হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিরাশ উদ্দিন  বলেন, রমনা ও শাহবাগ থানার মামলায় বিএনপি নেতা আজিজুল বারী হেলালসহ ৫৮ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদিন মেজবাহ  বলেন, রমনা থানার মামলায় গ্রেপ্তার হেলালসহ ৩১ জনের পাঁচ দিন এবং শাহবাগ থানার পৃথক দুই মামলায় ২৭ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ ছাড়া রমনার মামলায় আরও একজনের একদিনের রিমান্ড হয়েছে।

আদালত সূত্র বলছে, পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের মামলায় আজ ৬৭ জনকে আদালতে হাজির করে রিমান্ড চায় পুলিশ। এর মধ্যে সাতজন নারী এবং দুজন অসুস্থ আসামির রিমান্ড আবেদন নাকচ করেছেন।

রিমান্ড আবেদন নাকচ করে আদালতে বিএনপিপন্থী আইনজীবীরা বলেছেন, পুলিশের ওপর বিএনপির নেতা-কর্মীরা হামলা চালাননি। বরং পুলিশ নিজের লোক দিয়ে হামলার ঘটনা ঘটিয়েছে। যাদের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে, তাদের কারও বিরুদ্ধেই সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনতে পারেনি পুলিশ। বিভিন্ন জায়গা থেকে বিএনপির নেতা–কর্মীদের ধরে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে।

মঙ্গলবার রাজধানী ঢাকায় হাইকোর্টের কদম ফোয়ারার মোড়ে বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজন ভ্যানের তালা ভেঙে আটক দুই কর্মীকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ ওঠে। পুলিশ দাবি করে, মঙ্গলবার বিকেল পৌনে চারটায় বিএনপির নেতা-কর্মীরা মিছিল থেকে অতর্কিতে হামলা চালান। প্রিজন ভ্যান ভাঙচুর করে বিএনপির আটক দুই কর্মীকে ছিনিয়ে নেন।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

আ.লীগ রাজনীতিতে বাবার হাত ধরে আসা: হাজ্বী আমান

কাউন্সিলর কার্যালয়ের ২শ গজ দূরে ফুটপাত দখল করে পাকা দোকান নির্মাণ

জামিন পায়নি   সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানা এলাকা হতে ২৩ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, পিকআপ জব্দ।

সেইফ টমি ও তাজুলের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

অসুস্থ স্ত্রীর অভিযোগ; নায়িকা, গায়িকা, কনসার্ট নিয়ে ব্যস্ত; প্রতিমন্ত্রী

বিশ্বম্ভরপুর উপজেলা চেয়ারম্যান পদে নতুন দুই মুখ

নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মায় ডুবল মাইক্রোবাস!

ফুলগাজীতে ইভটি’জিং এর প্রতিবাদে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

পল্লবীতে তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও ক্যাপ বিতরণ