NEWS, জাতীয়, নির্বাচন, রাজধানী, রাজনীতি

ঢকা-১৬ আসনে প্রতিহিংসা ভুলে নৌকার পক্ষে সবাই।

%e0%a6%a2%e0%a6%95%e0%a6%be-%e0%a7%a7%e0%a7%ac-%e0%a6%86%e0%a6%b8%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b9%e0%a6%bf%e0%a6%82%e0%a6%b8%e0%a6%be-%e0%a6%ad%e0%a7%81

যে-ছিলো শত্রু” দলের স্বার্থে তিনিই হলেন পরম বন্ধু” ঢাকা-১৬ আসনে হিংসা-প্রতিহিংসা ভুলে নৌকায় এক সাথে সবাই।

ঢাকা-১৬ আসনে যাকে নিয়ে  মানুষের মনে নানা কৌতুহল ছিলো, কৌতূহল ছিলো মোল্লা পরিবারেও। মোল্লা পরিবারে ছিলো নানা রকম টক-মিষ্টি  ঝাল- ঝাল। আপোষ হীন ব্যক্তি, সেই ২০১৪ সালের ৫ই- জানুয়ারীর মত ঢাকা-১৬ আসনে আওয়ামীলীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ যা ১৬ আসনকে তাক লাগিয়ে দেয়। কার কথা বলছি জানেন?

এস এম মান্নান (কচি)র কথা-ই বলছি। যিনি গত নির্বাচনে আলহাজ্জ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহর প্রতিদ্বন্দ্বী ছিলেন।

বাংলাদেশ একাত্তর.কম –শেখ রাজু

এবারও একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন দলীয় আওয়ামীগের মনোনয়ন পাওয়ার জন্য দৌড় ঝাপের কমতি রাখেননি। অবশেষে মনোনয়ন না পেয়েও এতটুকু মন খারাপ করেননি স্বার্থের কোন্দল ভুলে দলীয় স্বার্থে নৌকার পক্ষে মাঠে নেমেছেন কচি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই সকল দ্বীধা-দ্বন্দ্ব ভুলে নৌকায় ভর দিয়ে হাসি খুশি ভাবে একসাথে ঢাকা-১৬ আসনের দলীয় মনোনয়ন প্রার্থীর পক্ষে কাজ করছেন।

আওয়ামীলীগ সভানেত্রী ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়াকড়ি নির্দেশ দল যাকে মনোনয়ন দিবে সকল দ্বীধা-দ্বন্দ্ব ভুলে নৌকার পক্ষে মাঠে ময়দানে কাজ করতে হবে। সেই আদেশের প্রতিফলনে সোমবার দুপুরে বিভাগীয় কমিশনার এর কার্যালয় থেকে নৌকার প্রতীক সংরক্ষণের  বহিতে স্বাক্ষর করেন ,ঢাকা-১৬ আসনের জনগনের সুখ-দুঃখের ভাগিদার ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকে মনোনয়ন পাওয়া তৃতীয়বার নৌকার প্রার্থী জনাব আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা (এমপি) সে সময় বিভাগীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন, এস এম মান্নান (কচি) হাজ্বী রজ্জব হোসেন সহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ অনেকে।

এ খবর ছড়িয়ে পড়ায় ঢাকা-১৬ আসনে জনগনের মনে স্বস্তি ফিরে আসে ও মিষ্টি বিতরণ করেন, পল্লবী থানার অন্যতম বিপ্লবী যুবলীগ নেতা- যুব-সমাজের অহংকার জনাব, ইকবাল হাওলার। এবং এতিমদের ও বস্তিবাসীদের মাঝে শীতের পোষাক বিলি করেন, মোঃ কাসেম পল্লবী থানা যুবলীগ- ২নং ওয়ার্ড, ঢাকা মহানগর উত্তর। পল্লবী টেকেরবাড়ী মাদ্রাসায় দোয়া ও মাহফিলের আয়োজন করেন, আমান উল্লাহ আমান- সহ সভাপতি-পল্লবী থানা সেচ্ছাসেবকলীগ, ঢাকা মহানগর উত্তর।

ঢাকা -১৬ আসনে আওয়ামীলীগ থেকে যারা মনোনয়ন পায়নি তারাও সবাই একসাথে নৌকার পক্ষেই কাজ করবেন বলেও জানা যায়।

এসময় পল্লবী এ-ব্লকের বাসিন্দা-বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা  সভাপতি, জনাব শেখ ওয়াছি উজ্জামান (লেলিন) বলেন, জনগনের মনের আশা আকাংখা পুরণ হয়েছে তারা আবার নৌকায় ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থী জনাব আলহাজ্জ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাকেই এমপি করবেন। তিনি আরোও বলেন, যোগ্য ব্যক্তি ও ঐতিহ্যবাহী মোল্লা পরিবারের সুযোগ্য সন্তান। আমি আশা করি ঢাকা-১৬ আসন এখন যে ভাবে উন্নয়নের ছোয়ায় চকচক করছে আগামীতে এর চেয়ে আরো বেশি উন্নতির শীর্ষে স্থানে এগিয়ে যাবে আমাদের মিরপুর। তিনি বলেন, ঢাকা-১৬ আসনে যত দিন আলহাজ্জ্ব ইলিয়াস উদ্দীন মোল্লাহ্ এমপি হিসেবে থাকবে, ততদিন আমরা এলাকাবাসী শান্তি ও নিশ্চিন্তে বসবাস করতে পারবো। সর্বপরি দেশের সকল বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের নৌকার পক্ষে ভোট চান এবং ১৬ কোটি মানুষের কাছেই তিনি নৌকার জন্য ভোট চাইলেন।

লেলিন আরোও বলেন, মুক্তিযোদ্ধাদের সন্মান একমাত্র শেখ হাসিনাই করেছেন। মাত্র ৯-বছরে উন্নয়নের ছোঁয়া দিয়ে বাংলাদেশের চেহারাই পাল্টিয়ে দিয়েছেন। সাধারন মানুষের এখন আর  না খেয়ে থাকতে হয় না। শিক্ষার মান বেড়েছে। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছেন বাঙালি জাতীকে নিয়ে সেই স্বপ্ন পুরণ করছে। 

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

seven − 4 =

বাংলাদেশ একাত্তর