রাজধানী, সারাদেশ

টুঙ্গিপাড়ায় জাতির জনক এর সমাধিতে শ্রদ্ধা জানাতে কৃষকলীগ নেতৃবৃন্দরা

%e0%a6%9f%e0%a7%81%e0%a6%99%e0%a7%8d%e0%a6%97%e0%a6%bf%e0%a6%aa%e0%a6%be%e0%a7%9c%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%9c%e0%a6%a8%e0%a6%95%e0%a7%87%e0%a6%b0

বাংলাদেশ একাত্তর-( টুঙ্গিপাড়া প্রতিনিধি) 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে সেখানে উপস্থিত হন বাংলাদেশ কৃষকলীগের নেতৃবৃন্দরা। শুক্রবার রাত তিনটার সময় ঢাকার মিরপুর থেকে রওনা করেন কৃষকলীগের নেতৃবৃন্দরা। পরে গাড়ীর বহরে যোগ হয় আরও প্রায় ৪০টির অধিক।

শনিবার দুপুরে কৃষকলীগ সংগঠনের শীর্ষ নেতারা শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করে ও গন্তব্যের উদ্দেশে রওনা করেন।

বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেন
ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের সভাপতি মাকসুদুল ইসলামসহ অন্যন্য নেতৃবৃন্দরা।

এ সময় কৃষকলীগ সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কৃষকলীগ বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী দিনগুলোতেও দলকে এগিয়ে নিয়ে যাবেন বলেও প্রত্যাশা ব্যক্ত করেন।

ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের সভাপতি মাকসুদুল ইসলাম বলেন, পাকিস্তানী কারাগার থেকে সদ্য স্বাধীন বাংলাদেশে পদার্পন করার মাত্র তিন মাসের মাথায় বঙ্গবন্ধু ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠা করেন। তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া স্বপ্নের সংগঠন। তিনি অনেক স্বপ্ন আর পরিকল্পনা নিয়ে দেশের ৯০ ভাগ কৃষক জনগোষ্টির ভাবনা মাথায় রেখে বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা যতই বাধাঁ বিপত্তি আসুক হাল ছাড়িনি আর হাল ছাড়াবে না। জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে দেশকে আরও উচ্চতর স্থানে এগিয়ে নিতে হবে।

এ সময় কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা, সাধারণ সম্পাদক হালিম খান, তুরাগ থানা কৃষকলীগের সভাপতি সাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক রিপন হোসেন’সহ বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকরা সেসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে কৃষকলীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকেই কৃষকদের সংগঠিত করা ও তাদের ন্যায্য দাবি আদায়, দেশের সব গণতান্ত্রিক অধিকার আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে কৃষকলীগ। সেই থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা কৃষকরত্ন দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ‘‘কৃষক বাঁচাও-দেশ বাঁচাও” কৃষক ও দেশের স্বার্থে নানা সহায়তা দিয়ে আসছে।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

বাংলাদেশ একাত্তর