শনিবার , ১৯ অক্টোবর ২০১৯ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

জুয়েল রানা যুবলীগের অহংকার

প্রতিবেদক
bangladesh ekattor
অক্টোবর ১৯, ২০১৯ ৩:০৮ অপরাহ্ণ

বাংলাদেশ একাত্তরঃ রাজধানীর মিরপুরে পল্লবী থানা যুবলীগের সাধারন সম্পাদক জনাব, আলহাজ্ব মোঃ জুয়েল রানা যুবলীগের অহংকার এমনটিই মনে করেন পল্লবী থানার সকল শ্রেনীর লোকজন।

পল্লবী এলাকার শিশু কিশোর সহ সকল বয়সের মানুষের বন্ধু সে, সরল হাসি উজ্জ্বল মনের মানুষ তিনি। রাস্তা দিয়ে হাঁটলে হয় মিছিল, চায়ের দোকানে বসলে হয় লোকজনে সমাগম মনে হয় চা-চক্রের মিলন মেলা। সাধারণ মানুষের সাথে খুব সহজেই মিসে যেতে পারেন । কিশোর বয়স থেকেই আওয়ামীলীগের মিটিং মিছিলে খুব আনন্দের সাথেই যোগদান করতেন।ধিরে ধিরে যুবকে পরিনত হলে ৫নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম-আহ্বায়ক এর দায়ীত্ব পান কামাল মাস্টারের হাত ধরে।

এমপি, ইলিয়াস উদ্দিন মোল্লা ও জুয়েল রানা এডিস মশা নিরসনে ব্যস্ত।

বাবার মৃত্যু তার চোখের সামনেই নির্মমভাবে হতে দেখেছেন। প্রতিপক্ষের নানা হামলা মামলার শিকার হয়েও যুবলীগের হাল ছাড়েননি তিনি, বিএনপি জামাতের অত্যাচারে পালিয়ে জীবন জীবিকা চালিয়েছেন। পরে পল্লবী ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক পদে ভুষিত হন। আওয়ামীলীগ ক্ষমতায় আশার পর আবার এলাকায় ফিরে আসেন। দলের বিভিন্ন আন্দোলন সংগ্রামে যুক্ত রেখেছিলেন নিজেকে। যেখানেই যান না কেন বুকে তার একটাই ছবি থাকে তাহলো বঙ্গবন্ধুর।

জুয়েল রানা হাসির ছলে বলেন, ছোট বেলা আমার বয়স যখন ৯/১০ তখন থেকে জয় বাংলার শ্লোগান আমার পুরো মুখস্থ।বঙ্গবন্ধুর ছবি ও ব্যানার নিয়ে মানুষ এক সাথে হাটলে আমিও যোগ হতাম সেই মিছিলে সুপার বিস্কুট খাওয়া লোভে। সেই জুয়েল রানা-ই এখন পল্লবী থানা যুবলীগ এর সাধারণ সম্পাদক হিসেবে অত্যান্ত শুনামের সাথে দলের কল্যানে কাজ করে যাচ্ছেন।

এছাড়াও তিনি, একটি মাদ্রাসা ও এতিমখানার সভাপতির দায়িত্ব পালন করছেন এবং একাধিক এতিমখানার পৃষ্ঠপোষক হিসেবে নিজেকে জড়িত রেখেছেন। এমডিসি মডেল হাইস্কুলের ম্যানেজিং কমিটির কোয়াব সদস্য হিসেবেও আছেন তিনি।

জুয়েল রানা গরিব অসহায় মানুষের মাঝে কাপুর বিলি করছেন।

বর্তমানে সরকার যখন ডেঙ্গু নিরসনে নানা পদক্ষেপ নিচ্ছে, তখন জুয়েল রানা ঢাকা ১৬ আসনের এমপি আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লার প্রদান করা ৮টি ফগার মেশিন নিয়ে প্রতিদিন পল্লবী থানাধীন এলাকার বিভিন্ন স্থানে এডিস মশা নিধনে তার সহকর্মীদের সাথে নিয়ে নিজেকে ব্যস্ত রেখেছেন।

জুয়েল রানা বলেন, আমি এখনো ভাড়া বাসায় থাকি। তিনি আরও বলেন, যুবলীগের ভিতরে কিছু জামাত বিএনপি ও ছাত্রদলের ক্যাডার প্রবেশ করেছে। তারাই মুলত অপকর্ম করে যুবলীগের ভাবমুর্তি নষ্ট করছে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমানে দলের ভিতরে যে শুদ্ধি অভিযান পরিচালনা করছেন এতে আমরা একমত পোষন করি। আর যারা অপপ্রচার করছে তাদের প্রতি তিব্র প্রতিবাদ জানাচ্ছি।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

বিদেশিরা ফেসবুকের ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়! গ্রেফতার-৯

ধামরাই চাঞ্চল্যকর নছর উদ্দিন হত্যা মামলার পলাতক তিন আসামী গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের নেতা: র‌্যাবের হাতে গ্রেফতার

লালমাটিয়া টেম্পুস্ট্যান্ডে ফুটপাত উচ্ছেদ অভিযান

বাংলাদেশ একাত্তরে সংবাদ প্রকাশের পর লুঙ্গি আলম গ্রেফতার

রাজধানীতে জাল সনদ প্রস্তুতকারী ৩ আটক

পল্লবীতে সড়কে গেট লাগিয়ে নার্সারী ভাড়া: থানায় জিডি

বিশ্বম্ভরপুরে রাজনৈতিক প্রভাব খাটিয়ে সহোদর দুই ভাইয়ের তান্ডব: দিশেহারা সাধারণ মানুষ

সলুকাবাদ ইউপির চেয়ারম্যান তপনের জানা-অজানা কিছু কথা

হিন্দু উত্তরাধিকার আইন সংস্কার, না মাইনোরিটি সুরক্ষা আইন জরুরী ?