বুধবার , ৬ জুন ২০১৮ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

চরভদ্রাসনে বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

প্রতিবেদক
bangladesh ekattor
জুন ৬, ২০১৮ ১২:২২ পূর্বাহ্ণ

নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি ঃ
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের এম.কে. ডাঙ্গী গ্রামে মৃত মদন প্রামানিকের ছেলে ইছাহাক প্রামানিকের বসতবাড়ী গত বৃহস্পতিবার সকাল ৭ টায় ভাংচুর ও লুটপাটের তান্ডব চালিয়ে বলে অভিযোগ পাওয়া গেছে। জমিজমা সংক্রান্ত বিরোধের জ্বের ধরে প্রতিবেশী প্রতিপক্ষ শেখ আমজাদ (৫০) ও তার স্বজনরা শেখ রেজাউল (৩০), শেখ শহর (৫০), শেখ কুদ্দুস (৪২), শেক হায়দার (৩৩), শেখ নুরু (৫৫) ও শেখ রতন (৪২) সহ অজ্ঞাত ১৫/২০ জনের সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্রস্বশ্র নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের উপর হামলা ও লুটপাটের তান্ডব চালায় বলে অভিযোগ।
হামলাকারীরা ওই বাড়ীতে ঢুকে বসত ঘরের বেড়া ও দরজা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ভাংচুর করার পর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা মিলে প্রায় ৭৪ হাজার টাকার মালামাল লুট করা সহ মহিলাদের শ্লিলতাহানীর ঘটনা ঘটিয়েছে বলেও অভিযোগ রয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ গৃহকর্তার বড় ভাবী মর্জিনা বেগম (৪০) গুরুতর জখম আহত হওয়ার পর চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যপারে চরভদ্রাসন থানায় একটি মামলা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এস.আই. সৈয়দুর রহমান জানান, “ আসামীদের বাড়ীতে কয়েক দফায় পুলিশি অভিযান চালানো হয়েছে, কিন্ত সব আসামী পালিয়েছে বলে গ্রেফতার করা সম্ভব হয় নাই”। এ ব্যপারে প্রতিপক্ষ শেখ আমজাদরে বাড়ীতে গেলে তার পরিবারের মহিলা সদস্যরা জানান, “ আমরা ক্ষতিগ্রস্থ পরিবারে বসত ঘরে যায়নি শুধু দুরে থেকে ইট পাটকেলের আঘাত করা হয়েছে”।
ক্ষতিগ্রস্থ পরিবার জানায়, প্রতিপক্ষ শেখ আমজাদ তার বসতভিটে লাগানো প্রতিবেশী। দীর্ঘদিন ধরে বসত ভিটের সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। ক’বছর আগে স্থানীয় গণ্যমান্যরা সালিশ বৈঠক করে ভিটে দুটোর সীমানা নির্ধারন করে দেওয়ার পর প্রতিপক্ষ শেখ আমজাদ তার জায়গা জুড়ে বাউন্ডারী ওয়াল গড়ে বসবাবস করছেন। সম্প্রতি সেই দেয়াল প্রাচীর সীমানা ডিঙিয়ে প্রতিপক্ষ শেখ আমজাদ ক্ষতিগ্রস্থ পরিবারের বসতভিটের মধ্যে আরও জমি দখল করতে চাচ্ছেন। ঘটনার দিন ভোরে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা ঘুমন্ত অবস্থায় ছিল। এ সময় প্রতিপক্ষ শেখ আমজাদ ১৫/২০ জনের সংঘবদ্ধ দেশীয় অস্ত্রে সজ্জিত দলবল নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের উপর হামলা ও লুটপাটের তান্ডব চালায়।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

চাঁদপুরে ব্যবসায়ী খুন-২৪ দিনেও আসামী আটক করতে পারেনি পুলিশ

রূপনগরে ভাসছে মাদক- প্রকাশ্যে চলে চাঁদাবাজি, ফোন কলে ইয়াবা ডেলিভারি

বিয়ের গায়ে হলুদ অনুষ্ঠানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কপালে কোপ

বিয়ের গায়ে হলুদ অনুষ্ঠানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কপালে কোপ

পল্লবীতে ৫ বছরের শিশু ধর্ষনের শিকার

কুখ্যাত ব্যাংক ডাকাত চক্রের ৩ সদস্য গ্রেফতার

কুষ্টিয়ায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে র‌্যাবের অভিযান: ২২ লাখ টাকা জরিমানা

৬ কোটি টাকার চোরাই পোষাক উদ্ধার, গ্রেফতার ৬

ডিবির হাতে গ্রেফতার প্রজাপতি পরিবহনের এমডি-রফিকুল ইসলাম

যুবলীগ নেতা জহিরুল হত্যার মূল আসামি গ্রেফতার

কোটি টাকার বিনিময়ে দুয়ারীপাড়া সড়কে ফের বসেছে দোকানপাট: সকালে উচ্ছেদ বিকালে যা-তাই