আইন ও আদালত, সারাদেশ

চরভদ্রাসনে বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

%e0%a6%9a%e0%a6%b0%e0%a6%ad%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%b8%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%b8%e0%a6%a4%e0%a6%98%e0%a6%b0-%e0%a6%ad%e0%a6%be%e0%a6%82%e0%a6%9a%e0%a7%81%e0%a6%b0
নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি ঃ
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের এম.কে. ডাঙ্গী গ্রামে মৃত মদন প্রামানিকের ছেলে ইছাহাক প্রামানিকের বসতবাড়ী গত বৃহস্পতিবার সকাল ৭ টায় ভাংচুর ও লুটপাটের তান্ডব চালিয়ে বলে অভিযোগ পাওয়া গেছে। জমিজমা সংক্রান্ত বিরোধের জ্বের ধরে প্রতিবেশী প্রতিপক্ষ শেখ আমজাদ (৫০) ও তার স্বজনরা শেখ রেজাউল (৩০), শেখ শহর (৫০), শেখ কুদ্দুস (৪২), শেক হায়দার (৩৩), শেখ নুরু (৫৫) ও শেখ রতন (৪২) সহ অজ্ঞাত ১৫/২০ জনের সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্রস্বশ্র নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের উপর হামলা ও লুটপাটের তান্ডব চালায় বলে অভিযোগ।
হামলাকারীরা ওই বাড়ীতে ঢুকে বসত ঘরের বেড়া ও দরজা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ভাংচুর করার পর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা মিলে প্রায় ৭৪ হাজার টাকার মালামাল লুট করা সহ মহিলাদের শ্লিলতাহানীর ঘটনা ঘটিয়েছে বলেও অভিযোগ রয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ গৃহকর্তার বড় ভাবী মর্জিনা বেগম (৪০) গুরুতর জখম আহত হওয়ার পর চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যপারে চরভদ্রাসন থানায় একটি মামলা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এস.আই. সৈয়দুর রহমান জানান, “ আসামীদের বাড়ীতে কয়েক দফায় পুলিশি অভিযান চালানো হয়েছে, কিন্ত সব আসামী পালিয়েছে বলে গ্রেফতার করা সম্ভব হয় নাই”। এ ব্যপারে প্রতিপক্ষ শেখ আমজাদরে বাড়ীতে গেলে তার পরিবারের মহিলা সদস্যরা জানান, “ আমরা ক্ষতিগ্রস্থ পরিবারে বসত ঘরে যায়নি শুধু দুরে থেকে ইট পাটকেলের আঘাত করা হয়েছে”।
ক্ষতিগ্রস্থ পরিবার জানায়, প্রতিপক্ষ শেখ আমজাদ তার বসতভিটে লাগানো প্রতিবেশী। দীর্ঘদিন ধরে বসত ভিটের সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। ক’বছর আগে স্থানীয় গণ্যমান্যরা সালিশ বৈঠক করে ভিটে দুটোর সীমানা নির্ধারন করে দেওয়ার পর প্রতিপক্ষ শেখ আমজাদ তার জায়গা জুড়ে বাউন্ডারী ওয়াল গড়ে বসবাবস করছেন। সম্প্রতি সেই দেয়াল প্রাচীর সীমানা ডিঙিয়ে প্রতিপক্ষ শেখ আমজাদ ক্ষতিগ্রস্থ পরিবারের বসতভিটের মধ্যে আরও জমি দখল করতে চাচ্ছেন। ঘটনার দিন ভোরে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা ঘুমন্ত অবস্থায় ছিল। এ সময় প্রতিপক্ষ শেখ আমজাদ ১৫/২০ জনের সংঘবদ্ধ দেশীয় অস্ত্রে সজ্জিত দলবল নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের উপর হামলা ও লুটপাটের তান্ডব চালায়।
Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

two × 4 =

বাংলাদেশ একাত্তর