বুধবার , ২১ ফেব্রুয়ারি ২০১৮ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

চরভদ্রাসনে নানান আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পলিত

প্রতিবেদক
bangladesh ekattor
ফেব্রুয়ারি ২১, ২০১৮ ৭:৩২ অপরাহ্ণ

নাজমুল নিরব খান,ফরিদপুর চরভদ্রাসন থেকেঃ

ফরিদপুর চরভদ্রাসন উপজেলায় আজ ৬৬তম মাতৃভাষা দিবস পালন করা হয়।১৯৫২ সালে বাংলা ভাষা রাষ্টীয়করনের দাবিতে জিবন দেয়- সালাম,বরকত ,রফিক ,শফিক,জব্বার প্রমুখ।তারপর বাংলা ভাষাকে রাষ্টীয় ভাষা করা হয়। এরপর আন্তর্জতিক মর্যাদা পায় বাংলা ভাষা।
তারপর থেকেই প্রতি বছর এদিনটিকে যথাযথ মর্যদার মাধ্যমে পালন করা হয়।আজ রাত ১২:০১ মিনিটে শহিদ মিনারে মোমবাতি জ্বািলয়ে ও ফুল দিয়ে ভাষা শহীদদের সম্মান করা হয়।এ সময় উপজেলা প্রশাসন ,উপজেলা পুলিশ,মুক্তিযোদ্ধারা সহ সব ধরনের রাজনৈতিক দল  ও সাংবাদিকবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধাঅঞ্জলি জানায়।পরে ১ মিনিট নিরবতা পালন করে শহীদদের স্মরনে দোয়া করা হয়।
তারপর সকাল ৮ টায় প্রভাত ফেরির মধ্যদিয়ে শুরু হয় ২য় সেশন।উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহারের নেতৃত্বে স্কুল কলেজের সকল ছাত্রছাত্রি অংশগ্রহন করে র‌্যালিটি সদর বাজারের অলিগলি প্রদক্ষিন করে।এরপর উপজেলা মুক্তমঞ্চে শুরু হয় আলোচনা সভা ও প্রতিযোগিতামূলক অনুষ্ঠান।এ সময় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এজিএম বাদল আমিন,ভাইস চেয়ারম্যান কাওছার ও তানজিনা ও অন্যান্য উপজেলা কর্মকর্তাগন,সাংবাদিক মেজবাহউদ্দিন ও আবুল কালাম ও আরো অনেকে।তারপর ছাত্রছাত্রিদের মধ্যে চিত্রঅংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন করা হয়।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত