NEWS, অন্যান্য, জনদুর্ভোগ, সারাদেশ

চরভদ্রাসনে কালবৈশাখী ঝড়ে অর্ধশত বসতবাড়ি লন্ডভন্ড !

%e0%a6%9a%e0%a6%b0%e0%a6%ad%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%b8%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%95%e0%a6%be%e0%a6%b2%e0%a6%ac%e0%a7%88%e0%a6%b6%e0%a6%be%e0%a6%96%e0%a7%80-%e0%a6%9d%e0%a7%9c%e0%a7%87

নাজমুল হাসান নিরব,ফরিদপুর চরভদ্রাসন থেকেঃ

ফরিদপুর চরভদ্রাসন উপজেলায় গত বৃহস্পতিবার রাত্রে এক ভয়াবহ কালবৈশাখী ঝড় আঘাত হানে।এতে চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের তিনটি গ্রামের প্রায় ৫০ টি বসতবাড়ি লন্ডভন্ড হয়ে যায়।

সরেজমিনে দেখা যায়,গতকাল বৃহস্পতিবার রাত ৮ টার দিকে চরভদ্রাসনে ভয়াবহ ঝড় শুরু হয়।ঝড়ের মাত্রা আস্তে আস্তে বাড়তে থাকে ।প্রায় ১ ঘন্টা পর ৯টার দিকে কালবৈশাখী ঝড় থেমে যায়। কিন্তু ততক্ষনে চরভদ্রাসন ইউনিয়নের মৃধা ডাংগী,মাথা ভাঙা ও কামার ডাংগীর ব্যাপক ক্ষতিসাধন হয়ে যায়।বড় বড় গাছ-পালা ভেঙে ,উপচে পরে যায়।

বাড়ি ঘড়ের চাল,বেড়া উড়ে যায়,ভেঙে পড়ে,লোকজন ও গৃহপলিত পশু আটকা পড়ে যায় চালের নিচে ,ঘড়ের নিচে। পরে স্থানিয়দের সহায়তায় তারা উদ্ধার হয়।মাথা ভাঙা ও কামার ডাংগীর ২ টি প্রথমিক বিদ্যালয়ের ও ব্যাপক ক্ষতি হয়।

এদিকে চরভদ্রাসনের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য কালাম মৃধা বলেন,“ঝড়ের সময় আমি বাড়িতে ছিলাম এবং পরিবার নিয়ে খুব ভয় পাচ্ছিলাম,ঝড়টি প্রায় ২ মিনিট স্থায়ি ছিল আর কয়েক সেকেন্ড থাকলে আরো অনেক ক্ষতি হয়ে যেত”। ক্ষতিগ্রস্ত গোবিন্দ বলেন,“ আমি সহ পরিবারের ৫ জন  ঘড়ের নিচে আটকা পড়ে গিয়েছিলাম,অনেক কষ্টে বের হয়ছি,গবাদি পশুও আটকা পড়ে গিয়েছি”।আরেক ক্ষতিগ্রস্ত কার্তিক বলেন,“এরকম ঝড়ে আমরা কোনদিনও পরিনি,ভগবানই আমাদের বাচাইছে”।

স্থানিয় বাসিন্দা মাহাবুব মৃধা বলেন,“আমরা ৫০ জন ক্ষতিগ্রস্তের লিস্ট করেছি উপজেলা প্রশাসন তাদের সাহায্য করার অঙ্গিকার দিয়েছে”।

আজ শুক্রবার সকালে উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এবং দুপুরে ইউপি চেয়ারম্যান আজাদ খান ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।তিনি সর্বাধিক ক্ষতিগ্রস্ত ১২ জনকে নিজস্ব তহবিল থেকে এক হাজার টাকা করে নগত ১২ হাজার টাকা বিতরন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য বোরহান মোল্যা,ইউপি সচিব,ইউপি সদস্য কালাম মৃধা,মাহাবুব মৃধা,চরভদ্রাসন প্রেসক্লাবের সভাপতি মেজবাহউদ্দিন ও আরো অনেকে।

এদিকে ঝড়ের কারনে বিদ্যুৎের খুটি ভেঙে পড়ে,রাস্তাঘাটে বাশঝোপ ভেঙে পড়ে,বিদ্যুৎের তার ছিন্ন হয়ে অত্র এলাকায় বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

eleven + twenty =