মঙ্গলবার , ১২ মার্চ ২০১৯ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

কেন্দ্রীয় শ্রীশ্রী কালীমন্দিরে ৪০ প্রহরব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তনে গণমানুষের ঢল

প্রতিবেদক
bangladesh ekattor
মার্চ ১২, ২০১৯ ৮:৫৪ অপরাহ্ণ

তাড়াইল বাজার কেন্দ্রীয় শ্রীশ্রী কালীমন্দিরে ৪০ প্রহরব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তনে গণমানুষের ঢল ।

সুব্রত চক্রবর্তী “ভক্তিই বল,নামই সম্বল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, দেশমাতৃকা এবং বিশ্বের সকল জীবের শান্তি ও কল্যাণ কামনায় কিশোরগঞ্জ জেলার, তাড়াইলের  সার্বজনীন কালীমন্দিরের ভক্তবৃন্দের উদ্যোগে ৪০প্রহরব্যাপী (৫দিন) তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন বিগত ৭মার্চ থেকে শুরু হয়ে আজ  ১২ মার্চ মঙ্গলবার দিবাগত ভোর রাতে শেষ হবে প্রথম পর্বের হরিনাম সংকীর্তন।

 

আগামী কাল ১৩ মার্চ বুধবার শুরু হবে ষোলকালীন লীলাকীর্তন । লীলা চলবে ১৪ মার্চ বৃহস্পতিবার একটানা ভোর রাত অর্থাৎ সূর্যোদয় পর্যন্ত।

শুক্রবার ১৫ মার্চ দধিমঙ্গল ও মোহন্ত বিদায়ের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

পুরো অনুষ্ঠানটির পৌরহিত্যের  করছেন কিশোরগঞ্জ জেলা সদর ৩২, নতুনপল্লী  থেকে আগত শ্রী মৃদুল গোস্বামী।

এবার হরিনাম সংকীর্তন অনুষ্ঠানে অংশ গ্রহণ করেছে দেশের ও বিদেশের বিভিন্ন বিভাগ ও জেলার  খ্যাতনামা কীর্তন পরিবেশনকারী দল সমূহ। আগত ভক্তদের সামনে সুর তাল ছন্দময় ভক্তিরসে আপ্লুত কীর্তন যেন ভক্তদের মন্দিরাঙ্গনে মিলনমেলায় পরিণত হয়েছে।

১.  নব নিত্যানন্দ সম্প্রদায়,খুলনা।

২. ভক্ত হরিদাস সম্প্রদায়,নরসিংদী।

৩. গীত গোবিন্দ সম্প্রদায় ও মামা ভাগ্নে সম্প্রদায়,সাতক্ষীরা।

৪.মানব মুক্তি সম্প্রদায়,সাতক্ষীরা।

৫. যুগল কিশোর সম্প্রদায়,  নেত্রকোণা।

৬.ভক্তি বিলাস সম্প্রদায়, নেত্রকোণা।

৭.গোপীনাথ জিউর সম্প্রদায়,কিশোরগঞ্জ।

এ ছাড়াও  ষোলকালীন লীলাকীর্তন অনুষ্ঠানের আয়োজন রয়েছে বলে জানানে হয়। ষোলকালীন লীলাকীর্তন পরিবেশন করবেন ওপাড় বাংলার(কোলকাতা) ভারত থেকে আগত জনন্দিত কীর্তনীয়া শিবানী শর্মা। কোলকাতা ভারতীয় অন্যতম স্বনামধন্য  কীর্তনীয়া প্রমীলা দাসী এবং আমাদের এ পার বাংলার( বগুড়া) থেকে আগত শ্রীমতি সীমা রায় কৃষ্ণপ্রিয়া।

এর আগে বিগত ৩ মার্চ রবিবার থেকে ৬ মার্চ বুধবার পর্যন্ত শ্রীমদ্ভগবতগীতা পাঠ করেন দিনাজপুরের ভক্তপ্রবর শ্রী জিতেন্দ্রীয় দাস প্রভু এবং নেত্রকোনার ভক্তপ্রবর শ্রী গৌরদাস সুব্রত ।

বৃহস্পতিবার ৭ মার্চ ময়মনসিংহের শ্রী সুশান্ত গৌরচরণ দাসানুদাস সহযোগীদের নিয়ে অধিবাস কীর্তন পরিবেশন করেন । মঙ্গল ঘট স্হাপন ও অধিবাস কীর্তনের মাধ্যমে শুভ আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

উক্ত শ্রীশ্রী হরিনাম সংকীর্তন ও ষোলকালীন লীলাকীর্তন উৎসব কমিটির সভাপতি শ্রী নিরঞ্জন সরকার ও সাধারণ সম্পাদক শ্রী রামপ্রসাদ পাল ।

প্রতিদিন সকল ভক্তবৃন্দের জন্য সার্বক্ষণিক প্রসাদ বিতরণ অব্যাহত আছে ।

অনুষ্ঠানে  উপস্হিত যাদু শিল্পী তুষার সরকার প্রতিবেদকে জানান,তাড়াইল বাজার কেন্দ্রীয় শ্রীশ্রী কালীমন্দিরে ৪০ প্রহরব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তনে দেশীয় স্বনামধন্য ও কোলকাতা (ভারত) থেকে আগত কীর্তনীয়া দল সমূহের কারনে এবার গণমানুষের ঢল  নেমেছে।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ