মঙ্গলবার , ৭ জুলাই ২০২০ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

কন্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই

প্রতিবেদক
bangladesh ekattor
জুলাই ৭, ২০২০ ১:৪০ পূর্বাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম অনলাইন ডেক্সঃ

ডাক দিয়েছেন দয়াল আমারে সেই গানের গায়ক  কন্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই

বাংলাদেশের গঙ্গীতাঙ্গনের গানের পাখি সবাইকে কাঁদিয়ে পাড়ি দিলেন না ফেরার দেশে। তার জীবন্ত কণ্ঠে কোনো দিন কেউ আর গান শুনতে পারবে না, কিন্তু তার গানের মাধ্যমে জীবন্ত থাকবেন সবার অন্তরে।

সোমবার (৬ জুলাই ২০২০ইং) সন্ধ্যা ৬টা ৫৬ মিনিটে রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় বড় বোনের ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করে চিরনিদ্রায় শায়িত হোন। মৃত্যু কালে সময় তার বয়স হয়েছিল ৬৫ বছর।

মৃত্যুর আগে পরিবারের কাছে শেষ ইচ্ছা জানিয়ে গেছেন গানের এই কোকিল। সেই ইচ্ছাটা হলো শেষ ঘুম টা তিনি মায়ের পাশেই ঘুমাতে চেয়েছিলেন। তাই সব আনুষ্ঠানিকতা শেষে তাকে তার মায়ের পাশেই সমাহিত করা হবে।

কিংবদন্তি গায়কের মৃত্যুর খবর শোনার পর সঙ্গীতাঙ্গন তথা দেশের শোবিজে শোকের গভীর ছায়া নেমে এসেছে। টানা নয় মাস সিঙ্গাপুরে চিকিৎসাধীন থেকে গত ১১ জুন বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছিলেন এন্ড্রু কিশোর। তারপর থেকে তিনি রাজশাহীতে বোনের ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন।

এন্ড্রু কিশোরের সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙের ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান, ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা, সবাই তো ভালোবাসা চায়, ইত্যাদি। বাংলা চলচ্চিত্রের গানে অবদানের জন্য তিনি আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

সর্বশেষ - অন্যান্য