শনিবার , ৫ অক্টোবর ২০১৯ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

উন্নয়নশীল দেশগুলোর জন্য বাংলাদেশ রোল মডেল : ভারতীয় রাষ্ট্রপতি

প্রতিবেদক
bangladesh ekattor
অক্টোবর ৫, ২০১৯ ৯:৪৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক:
আর্থ-সামাজিক উন্নয়নের বিবেচনায় বাংলাদেশ উন্নয়নশীল দেশগুলোর জন্য এক রোল মডেল বলে শনিবার মন্তব্য করেছেন ভারতীয় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি বলেন, বাংলাদেশের সাথে সম্পর্ককে ভারত সর্বোচ্চ অগ্রাধিকার দেয়। নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে ভারতের রাষ্ট্রপতি বলেন, ‘আমরা এক সাথে আমাদের অংশীদারিত্বের সোনালি অধ্যায় রচনা করছি।’

রামনাথ কোবিন্দ বলেন, দুই দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত ভালো। ভারত এ সম্পর্ককে পারস্পরিক আস্থা ও বোঝাপড়ার ভিত্তিতে আরও জোরদার করতে গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ বলে জানায় প্রেস ইনফরমেশন ব্যুরো অব ইন্ডিয়া।

‘আমাদের অংশীদারিত্ব ঐতিহাসিক, সময়ের নিরিখে পরীক্ষিত ও টেকসই, যা গড়ে উঠেছে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে,’ উল্লেখ করে তিনি বলেন, এ যাত্রায় বাংলাদেশের সঙ্গী হতে পেরে ভারত সম্মানিত। তিনি প্রত্যয় ব্যক্ত করেন যে ভারত-বাংলাদেশের দ্বিপক্ষীয় প্রকল্পগুলো একটি সংযুক্ত ও সমৃদ্ধ এলাকা সৃষ্টি করবে।

সন্ত্রাসবাদ বিষয়ে বাংলাদেশের জিরো টলারেন্স নীতির প্রশংসা করেন ভারতীয় রাষ্ট্রপতি। তিনি আরও বলেন, সন্ত্রাসবাদ, বিদ্রোহ ও হিংস্র উগ্রবাদ দমনে তাদের যৌথ প্রচেষ্টা ফল দিচ্ছে।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত