মঙ্গলবার , ১২ মার্চ ২০১৯ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

উচ্ছেদ হলো মুসলিম বাজার ফুটপাথ

প্রতিবেদক
bangladesh ekattor
মার্চ ১২, ২০১৯ ৩:৫৭ অপরাহ্ণ

শেখ রাজু : রাজধানীর মিরপুর পল্লবীতে মঙ্গলবার সকাল ১১ টার দিকে পল্লবী থানা পুলিশ ফাড়ির ইনর্চাজ এস আই মোঃ রবিউল আউয়াল মুসলিম বাজারের একটি অংশের ফুটপাথ উচ্ছেদ অভিযান চালায়। এ সময় মুসলিম বাজারের উত্তর পাশে থাকা প্রায় ৭০ টি ফুটপাথ দোকান উচ্ছেদ করা হলেও অজ্ঞাত কারণবশত রেখে দেয় অন্য পাশের ফুটপাথ দোকান গুলি।

উচ্ছেদ হলো মুসলিম বাজার ফুটপাথ

পল্লবী থানাধীন এলাকায় মুসলিম বাজারের চর্তুপাশে হঠাৎ করেই ফুটপাথ বাজার বসিয়ে ধান্দা বাজি শুরু করে একটি চক্র। ফুটপাথ বাজার নির্বিঘে পরিচালনার আশ্বাস দিয়ে থানা পুলিশের নাম করে ফুটপাথ দোকানীদের কাছ এই চক্র হাতিয়ে নেয় প্রায় সাড়ে চার লক্ষধিক টাকা। টাকা উঠানোর বিষয়ে দুই নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন ফুটপাথ বসানোর জন্য পুলিশের কথা বলে লক্ষ লক্ষ টাকা উঠেছে এটা আমি শুনেছি কিন্তু কে বা কারা এই টাকা তুলেছে তা আমি জানিনা।

মঙ্গলবার সকালে মুসলিম বাজার ফুটপাথ উচ্ছেদের পর পরই ফুটপাথ দোকানীদের সাথে নিয়ে পল্লবী থানার সামনে জড়ো হয় ফুটপাথ পরিচালনাকারী একটি চক্র। নাম প্রকাশে অনিচ্ছুক এক ফুটপাথ দোকানী বলেন থানার সাথে সমঝোতার কথাবার্তা চলছে আমরা আগামীকাল থেকেই আবার ফুটপাথ চালু করতে পারবো। এ বিষয়ে পল্লবী থানার পুলিশ ফাড়ির এস আই রবিউল আউয়ালের কাছে জানতে চাইলে তিনি বাংলাদেশ একাত্তরকে বলেন, আমি আমার দায়ীত্ব পালন করেছি ফুটপাত জনগনের হাটা চলার পথ। এই ফুটপাত দখলের কারনে সাধারণ জনগন হাটা চলা করতে অসুবিধা হয়, যানজট লেগেই থাকে। তিনি আরও বলেন, ফুটপাত জনগনের-দখলবাজ আর চাদাবাজদের নয়। মসজিদে মুসল্লীরা যেতে ও রোগী অসুস্থ হলে এম্বুলেন্স আসা-যাওয়া করতে পারেনা। অন্যদিকে এ উচ্ছেদ অভিযানে সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী।

তবে ফুটপাত দখলকারী দোকানীরা অসন্তোষ প্রকাশ করে বলেন, আমরা এলাকার নেতাদের টাকা দিয়েই তো দোকান চালাই। মুসলিম বাজারে যেখানে মার্কেট ছিলো সেখানেও লক্ষ লক্ষ টাকা দিয়েও দোকান পেতে হিমসিম খাচ্ছি। এখন আবার শুনছি যারা বেশি টাকা দিবে তারাই দোকান পাবে।ব্যবসা তো নেতারাই করছে তাদের তো পুলিশ ধরেনা সাংবাদিক ও লিখেনা। এখানে মুক্তিযোদ্ধার আড়ালে ভুয়া মুক্তিযোদ্ধাই বেশি।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা এলাকা হতে ৬.৫ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১টি ট্রাক জব্দ।  

ফুলগাজীতে ইভটি’জিং এর প্রতিবাদে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

মিরপুরে চোলাই মদসহ গ্রেফতার-১

মিরপুরে যৌতুকের টাকা না পেয়ে পুত্রবধুর পায়ুপথে নির্যাতন করে শ্বশুর শাশুড়ী

মিরপুরে যৌতুকের টাকা না পেয়ে পুত্রবধুর পায়ুপথে নির্যাতন করে শ্বশুর শাশুড়ী

মানব পাঁচারকারীর সদস্য আটক

দেবহাটায় উপ-নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি: বিশৃঙ্খল ঠেকাতে মাঠে নেমেছে পুলিশ

পল্লবীতে মোবাইলের গোপন নম্বর পরিবর্তনকারী সংঘবদ্ধ চক্রের চার সদস্য গ্রেফতার

খুলনায় ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে অর্থ-আত্মসাতের মামলা

চাঁদপুরে ব্যবসায়ী খুন-২৪ দিনেও আসামী আটক করতে পারেনি পুলিশ

৩ কোটি টাকা হাতিয়ে নেয়া হিমু গ্রেফতার