বুধবার , ৬ জুন ২০১৮ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

অগ্রিম টিকিট কাটা শুরু হয়েছে যাত্রিদের

প্রতিবেদক
bangladesh ekattor
জুন ৬, ২০১৮ ১:৪৭ পূর্বাহ্ণ

“মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে প্রতি বছরের মতো এবারও ঢাকার সদরঘাটে লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে মঙ্গলবার। ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতের সুবিধার জন্যই অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্টরা আশা করছেন, অগ্রিম টিকিট বিক্রির ফলে যাত্রী ভোগান্তি কমবে।

সোমবার বিকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হক ঢাকাটাইমসকে মঙ্গলবার থেকে অগ্রিম টিকিট বিক্রির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিআইডব্লিউটিএ ও লঞ্চমালিক সমিতি। মঙ্গলবার থেকে সকল লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। টিকিট পাওয়া যাবে ৬ জুন পর্যন্ত। অন্যদিকে বিআইডব্লিউটিএ কর্তৃক পরিচালিত স্টিমারের অগ্রিম টিকিট ১ জুন থেকে পাওয়া যাবে।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান বলেন, এবারের ঈদে লঞ্চের ভাড়া বাড়ানো হবে না। নির্ধারিত ভাড়াতেই যাত্রী পরিবহন করা হবে। কোনো লঞ্চ মালিকের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কোনো অবস্থাতেই লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন করতে দেওয়া হবে না। অতিরিক্ত যাত্রী পরিবহনে বিআইডব্লিউটিএ বিশেষ লঞ্চ সার্ভিস চালু করবে বলেও জানান তিনি।

বিআইডব্লিউটিএর সূত্রে জানা যায়, প্রতিদিন সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে ৪১ টি নৌ-পথে প্রায় শতাধিক লঞ্চ চলাচল করে। এগুলোর মধ্যে হাজার দশেক ভিআইপি, প্রথম ও দ্বিতীয় শ্রেণীর কেবিন রয়েছে। লঞ্চগুলোতে করে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার ১৫ থেকে ২০ হাজার লোক প্রতিদিন যাতায়াত করে। আর ঈদের মওসুমে তা বেড়ে দাঁড়ায় প্রায় পঞ্চাশ হাজারে। বিআইডব্লিউটিএর কর্মকর্তারা বলেন, অধিক যাত্রীর ফলে লঞ্চের কেবিনের টিকিট নিয়ে বিভিন্নভাবে সমস্যায় পড়তে হয়। এসব সমস্যার কথা মাথায় রেখেই অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে যাত্রীরা ভোগান্তির শিকার কম হবে বলে আশা তাদের।” – আগামী ৩ দিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত